শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বরিশালে নদীভাঙন রক্ষা বাঁধের বালু চুরির দায়ে গ্রেপ্তার ১ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ফিলিস্তিন বিশ্ববাসীর কাছে বঙ্গবন্ধু টানেল একটি অনন্য দৃষ্টান্ত: স্পিকার বরিশালে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত কোন সিপাহির বাঁশির হুইসেলে এদেশ স্বাধীন হয়নি - শ.ম রেজাউল করিম নাসিরুদ্দিন শাহ ও অনুপম খেরের বাকযুদ্ধ বরিশালে চারলেন সড়কের সঙ্গে হচ্ছে বাইপাস আকাশ থেকে মোবাইলে পদ্মাসেতুর ছবি তুললেন প্রধানমন্ত্রী চীনের রহস্যময় ভাইরাস বাদুড় ও সাপ হয়ে মানবদেহে! `শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে পরিচয় দিতে গর্ববোধ করি` এত গুণ পুদিনা পাতার? হাঁসের মাংসের কালিয়া দেশ গঠনে ক্যাডেটদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে-সেনাপ্রধান মুজিববর্ষ ঘিরে বিদেশিদের মধ্যেও আগ্রহ বাড়ছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পাখি মেলা শিগগিরই মালয়েশিয়া-সিঙ্গাপুরকে পেছনে ফেলবো: অর্থমন্ত্রী শিক্ষার অন্যতম উদ্দেশ্য মানবসম্পদ তৈরি: শিক্ষা সচিব মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যেই আ’লীগ কাজ করে যাবে-শেখ হাসিনা আগৈলঝাড়ায় জি আর মামলার পলাতক আসামি গ্রেফতার বানারীপাড়ায় তথ্য প্রযুক্তির মাধ্যমে আইফোন উদ্ধার করলেন ওসি
১৬

‘আহা রে’ দেখলেন ভারতীয় হাইকমিশনার ও ঋতুপর্ণা

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৮তম আসরের তৃতীয় দিন প্রদর্শিত হলো রঞ্জন ঘোষ পরিচালিত কলকাতার সিনেমা ‘আহা রে’। 

সোমবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরের মিলনায়তনে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের সঙ্গে সিনেমাটি উপভোগ করেন এর অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ও পরিচালক রঞ্জন ঘোষ।

প্রদর্শনী শেষে ঋতুপর্ণা সেনগুপ্ত বলেন, শুরু থেকেই ‘আহা রে’ নিয়ে আমরা খুব ব্যস্ত ছিলাম। বিশ্বের অনেক বড় বড় চলচ্চিত্র উৎসবে যেতে হয়েছে সিনেমাটি নিয়ে। এটি বাংলাদেশে মুক্তি দেওয়ার জন্য আমাদের বিশেষ পরিকল্পনা ছিল। কিভাবে মুক্তি দেওয়া যায় সেটা নিয়ে ভাবছিলাম। আমাদের কাছে মনে হয়েছে, সিনেমাটির প্রতি দর্শকের আগ্রহ তৈরির জন্য ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব বড় একটা সুযোগ। তাই এখানে অংশ নেওয়া। আশা করছি খুব শিগগির বাংলাদেশে এটি মুক্তি দিতে পারবো।

এক প্রশ্নের উত্তরে এই অভিনেত্রী বলেন, বাংলাদেশের ‘একটি সিনেমার গল্প’ সিনেমায় অভিনয় করার পর আমি চিন্তা করছিলাম নতুন আর কী সিনেমা কাজ করতে পারি। এরপরই ‘গাঙচিল’ ও ‘জ্যাম’ সিনেমায় কাজ শুরু করেছি। সিনেমাটি দুইটি আগামী বছর মুক্তি পাবে।

‘আহা রে’ দেখার পর সিনেমাটির ভূয়সী প্রশংসা করেন ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ।

সিনেমাটিতে ঋতুপর্ণা সেনগুপ্তের বিপরীতে অভিনয় করেছেন বাংলাদেশের আরিফিন শুভ। এতে একজন স্বনামধন্য শেফের চরিত্রে অভিনয় করছেন তিনি। ভারতের একক প্রযোজনায় কাজ করা এটিই শুভর প্রথম সিনেমা। ২০১৯ সালের ২২ ফেব্রুয়ারি কলকাতায় মুক্তি পায় সিনেমাটি।

নয় দিনব্যাপী ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা উঠেছে শনিবার (১১ জানুয়ারি)। ১৯ জানুয়ারি উৎসবের পর্দা নামবে। বাংলাদেশসহ ৭৪টি দেশের মোট দুইশ’ ২০টি চলচ্চিত্র এতে প্রদর্শিত হচ্ছে।

এই বিভাগের আরো খবর