• রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৮ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা
৯০

‘আ`লীগকে ধ্বংস করতে একটি প্রতিক্রিয়াশীল গোষ্ঠী কাজ করেছে’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২০  

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম বলেছেন, ২০০১ সালের অক্টোবরের পর ভয়ঙ্কর নৈরাজ্য কায়েম করেছিল তখনকার জামায়াত-বিএনপি জোট সরকারের লেলিয়ে দেওয়া সন্ত্রাসী বাহিনী। শহর, গ্রাম কোথাও ঘর থেকে বের হতে পারেনি আওয়ামী লীগের লোকজন। সে সময়ে আওয়ামী লীগের ১১শ নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল।

বৃহস্পতিবার (২০ডিসেম্বর) পিরোজপুরে পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, একের পর এক মিথ্যা মামলা দিয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীদের গ্রেফতার করা ও হয়রানি করা হয়েছে। এছাড়া  বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে অপারেশন ক্লিনহার্টের নামে আওয়ামী লীগ নেতা-কর্মীদের নির্যাতন করা হয়েছিল।

আওয়ামী লীগের অনেক জাতীয় নেতাকে ঢাকার রাস্তায় পিটিয়ে, বুট দিয়ে লাথি মেরে নির্যাতন করা হয়েছিল উল্লেখ করে শ ম রেজা বলেন, সেই কঠিন সময় অতিক্রম করে শেখ হাসিনা আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে এসেছেন। তাই আমাদের মধ্যে ঐক্যের ইস্পাত কঠিন দৃঢ়তা থাকতে হবে। দলের মধ্যে কোনো নেতাকে বেশী ভালো লাগতে পারে, কাউকে কম লাগতে পারে। নেতা-কর্মীদের মধ্যে মান-অভিমান থাকতে পারে, তাই বলে দলের মধ্যে ঐক্য নষ্ট করা যাবে না। অকারণে কাউকে দল থেকে তাড়িয়ে দিলে দল দুর্বল হয়ে যাবে। দুর্বল হয়ে যাবে শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রা, বঙ্গবন্ধু’র সোনার বাংলা বির্নিমাণ দুর্বল হয়ে যাবে।

এ সময় মন্ত্রী আরও বলেন, দল ক্ষমতায় আছে বলেই কিন্তু সুসময় আছে এটা ভাবা যাবে না। কেননা আওয়ামী লীগকে ধ্বংস করার জন্য সব সময় একটি প্রতিক্রিয়াশীল গোষ্ঠী কাজ করে যাচ্ছে। ওরা ‘৭৫ সালের ১৫ আগস্ট ঘটিয়েছে, ওরাই ২১ আগস্ট গ্রেনেড হামলা ঘটিয়েছে, ওরা ৩ নভেম্বর ঘটিয়েছে, ওরাই ১৯ বার শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। ওরা এখনও থেমে নেই।

তাই তৃণমূল থেকে সব পর্যায়ের নেতা-কর্মীদের একসঙ্গে থেকে সবাইকে নিয়ে সম্মিলিতভাবে ঐক্যের ইস্পাত কঠিন দৃঢ়তার সঙ্গে সংগঠনকে গড়ে তুলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় সমৃদ্ধ বাংলাদেশ বির্নিমাণ করতে হবে।

পিরোজপুর গোপাল কৃষ্ণ টাউন ক্লাব মাঠে পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট খান মো. আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনের উদ্বোধন করেন পিরোজপুর-১ আসনের সাবেক এমপি এবং জেলা আওয়ামী লীগ সভাপতি এ কে এম এ আউয়াল। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান খান তালুকদার, সহ-সভাপতি ও পৌর মেয়র মো. হাবিবুর রহমান মালেক, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদার, যুগ্ম সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান ফুলু, সাংগঠনিক সম্পাদক জিয়াউল আহসান গাজী প্রমুখ।

সম্মেলন সংগঠনের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন এবং সভা পরিচালনা করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন নান্না।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর