বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রোহিঙ্গা সমস্যার পেছনে জিয়াউর রহমানের হাত ছিল: প্রধানমন্ত্রী খেলাপি ঋণ অবশ্যই আদায় করা হবে: অর্থমন্ত্রী ধেয়ে আসছে ‘বুলবুলে’র চেয়েও ভয়ানক ঘূর্ণিঝড় ‘নাকরি’ বরিশালের বর্ধিত এলাকার কাঁচাসড়ক অচিরেই পাকা করার উদ্যোগ দেশের কল্যাণে প্রয়োজনে বাবার মতো জীবন দেবো: শেখ হাসিনা বিমানে উড়ে বাংলাদেশ এল ২২৫টি গরু! বুলবুলে ক্ষতিগ্রস্থ ২৭ পরিবারের মাঝে ঢেউটিন ও অর্থ সহায়তা দেশে রফতানি বাড়াতে দরকার পরিবহন খাতে উন্নয়ন: বিশ্বব্যাংক মা হারানো সেই শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী শামীম মালয়েশিয়ায় বীমার আওতায় দুই লাখ বাংলাদেশি কর্মী আওয়ামী লীগে দূষিত রক্তের প্রয়োজন নেই: সেতুমন্ত্রী ঘুরে দাঁড়িয়ে দুর্দান্ত জয় বাংলাদেশের মেয়েদের শেখ হাসিনার নেতৃত্ব মানুষের দিন বদল হয়েছে-তথ্যমন্ত্রী ৭৫ পরবর্তীতে অনেকে উচ্ছিষ্টের লোভে দল ছেড়ে চলে গেছেন: নওফেল নকল মুদ্রা দিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার ৯ বাংলাদেশ থেকে কেউ বিচ্ছিন্নতাবাদী তৎপরতা চালাতে পারবে না সমুদ্রের ঢেউয়ে ভেসে আসছে কোটি কোটি টাকার কোকেন! বাবার সঙ্গে কঙ্গনার সম্পর্ক নিয়ে মুখ খুললেন সুরাজ! ব্যাটসম্যানদের টেস্ট মেজাজে ব্যাট করতে হবে: দুর্জয় ববি উপাচার্যের এর সাথে গনিত অলিম্পিয়াডে বিজয়ীর সাক্ষাত
২৩

আফগানিস্তানে আল কায়েদার শীর্ষ নেতা নিহত

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

যুক্তরাষ্ট্র ও আফগান বাহিনীর যৌথ অভিযানে আল-কায়েদার শীর্ষ নেতা আসিম উমর নিহত হয়েছেন বলে জানা গেছে। তিনি ভারতীয় উপমহাদেশ শাখার (একিউআইএস) প্রধান ছিলেন।

মঙ্গলবার আফগানিস্তানের জাতীয় নিরাপত্তা দফতর (এনডিএফ) ওই আল কায়েদা নেতা নিহত হওয়ার কথা প্রকাশ করেছে। তবে যুক্তরাষ্ট্র ও আল কায়েদার তরফ থেকে মৃত্যুর খবর নিশ্চিত করা হয়নি।

এনডিএসের টুইটের বরাতে বিবিসি বলছে, গত ২৩ সেপ্টেম্বর আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে যৌথ অভিযানের সময় মারা যান আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ (একিউআইএস) প্রধান আসিম উমর। ওই অভিযানে প্রায় ৪০ জন বেসামরিক ব্যক্তিও নিহত হয়েছে।

এনডিএস বলেছে, প্রদেশটির মুসা কালা জেলায় আল-কায়েদার শক্ত ঘাঁটি হিসেবে চিহ্নিত একটি এলাকায় উমর এবং একিউআইএসের বেশ কিছু সদস্য অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে হামলা চালায় যৌথ বাহিনী। এ ঘটনায় একিউআইএসের আরো ৬ সদস্য নিহত হয়েছে। যাদের বেশিরভাগই পাকিস্তানি নাগরিক।

এই বিভাগের আরো খবর