সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৫ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২০ বছর পর আজ ঢাকায় আসছেন নেপালের পররাষ্ট্রমন্ত্রী খালেদার প্যারোলে মুক্তির কোনো আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী উহান ফেরত শিক্ষার্থীরা নজরদারিতেই থাকবেন : আইইডিসিআর রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন ড. মোমেন ইউএনও’দের মাধ্যমে রাজাকারের তালিকা করা হবে : মোজাম্মেল হক মানবপাচারে অভিযুক্ত এমপির বিষয়ে দুদককে তদন্তের আহ্বান কাদেরের হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটারকে নিয়ে বিসিবি একাদশ ঘোষণা মশা মারার পর্যাপ্ত ঔষধ মজুত আছে : স্থানীয় সরকারমন্ত্রী রহমত আলীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী আর নেই নিঃস্বার্থভাবে জনগণের কাজ করুন, নেতাকর্মীদের শেখ হাসিনা কে ভোট দিল কে দিল না তা বিবেচনা করে না আ. লীগ : প্রধানমন্ত্রী আ.লীগ উন্নয়নে বিশ্বাসী: প্রধানমন্ত্রী চীন থেকে দেশে আসা সবাই সুস্থ : আইইডিসিআর বিএনপি এখন টেলিফোনে প্রেমালাপ শুরু করেছে : নানক মুজিববর্ষে দেশের প্রতিটি ঘর আলোকিত হবে: নাসিম দাখিল পরীক্ষায় নকল করায় ৬ ছাত্র বহিষ্কার খালেদার মুক্তি নিয়ে বিএনপি-ই দ্বিধান্বিত: তথ্যমন্ত্রী ৩৫ এলাকায় ফ্রি ওয়াই-ফাই পাচ্ছেন কক্সবাজারবাসী
৪৪

আফগানিস্তানে আল কায়েদার শীর্ষ নেতা নিহত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

যুক্তরাষ্ট্র ও আফগান বাহিনীর যৌথ অভিযানে আল-কায়েদার শীর্ষ নেতা আসিম উমর নিহত হয়েছেন বলে জানা গেছে। তিনি ভারতীয় উপমহাদেশ শাখার (একিউআইএস) প্রধান ছিলেন।

মঙ্গলবার আফগানিস্তানের জাতীয় নিরাপত্তা দফতর (এনডিএফ) ওই আল কায়েদা নেতা নিহত হওয়ার কথা প্রকাশ করেছে। তবে যুক্তরাষ্ট্র ও আল কায়েদার তরফ থেকে মৃত্যুর খবর নিশ্চিত করা হয়নি।

এনডিএসের টুইটের বরাতে বিবিসি বলছে, গত ২৩ সেপ্টেম্বর আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে যৌথ অভিযানের সময় মারা যান আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ (একিউআইএস) প্রধান আসিম উমর। ওই অভিযানে প্রায় ৪০ জন বেসামরিক ব্যক্তিও নিহত হয়েছে।

এনডিএস বলেছে, প্রদেশটির মুসা কালা জেলায় আল-কায়েদার শক্ত ঘাঁটি হিসেবে চিহ্নিত একটি এলাকায় উমর এবং একিউআইএসের বেশ কিছু সদস্য অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে হামলা চালায় যৌথ বাহিনী। এ ঘটনায় একিউআইএসের আরো ৬ সদস্য নিহত হয়েছে। যাদের বেশিরভাগই পাকিস্তানি নাগরিক।

এই বিভাগের আরো খবর