রোববার   ১৫ ডিসেম্বর ২০১৯   পৌষ ১ ১৪২৬   ১৭ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপ-কমিটির সভা আজ হঠাৎ পড়ে গেলেন মোদী সিটি ভোটে চূড়ান্ত প্রস্তুতি ইসির অতীতের যেকোনো সময়ের চেয়ে আওয়ামী লীগ এখন শক্তিশালী : ভূমিমন্ত্রী মেজাজ হারিয়ে দুই ঘণ্টায় ১২৩ টুইট করে ট্রাম্পের নতুন রেকর্ড! বিজয় দিবসে আসছে সাবিনা ইয়াসমিনের গান নারীর ক্ষমতায়নে বিস্ময়কর রেকর্ড হাত থেকে কোরআন পড়ে গেলে করণীয় সানিয়া মির্জার বোনের বিয়েতে বসেছিল চাঁদের হাট! বিএনপির ঘাড়ে ভর করেছে বুদ্ধিজীবী হত্যাকারীদের প্রেতাত্মা ‘বোরকা পরে বাংলাদেশ থেকে এসেছি’ বিজেপি এমপির টুইটে ভারতে তোলপাড় বন্দে আলী মিয়ার জন্ম ‘২ ঘণ্টার মধ্যে উড়ে যাবে সালমান খানের গ্যালাক্সি অ্যাপার্টমেন্ট!’ গরুর খামারে কম্বল দান করলেই মিলবে বন্দুকের লাইসেন্স! আজ প্রকাশ হবে রাজাকারদের তালিকা সোশ্যাল মিডিয়া বিশেষজ্ঞ খুঁজছেন ব্রিটেনের রানি শামীমের ৩৬৫ কোটি টাকা, খালেদের ৩৪, সম্রাটের ‘তেমন নেই’ মাকাসিদুশ শরিয়া তত্ত্বের প্রয়োগ ও অপপ্রয়োগ লড়েছেন মোসাদ্দেক, জিতেছে ঢাকা প্রজন্ম থেকে প্রজন্মকে সচেতন থাকতে হবে: প্রধানমন্ত্রী
৩১

আফগানিস্তানে আল কায়েদার শীর্ষ নেতা নিহত

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

যুক্তরাষ্ট্র ও আফগান বাহিনীর যৌথ অভিযানে আল-কায়েদার শীর্ষ নেতা আসিম উমর নিহত হয়েছেন বলে জানা গেছে। তিনি ভারতীয় উপমহাদেশ শাখার (একিউআইএস) প্রধান ছিলেন।

মঙ্গলবার আফগানিস্তানের জাতীয় নিরাপত্তা দফতর (এনডিএফ) ওই আল কায়েদা নেতা নিহত হওয়ার কথা প্রকাশ করেছে। তবে যুক্তরাষ্ট্র ও আল কায়েদার তরফ থেকে মৃত্যুর খবর নিশ্চিত করা হয়নি।

এনডিএসের টুইটের বরাতে বিবিসি বলছে, গত ২৩ সেপ্টেম্বর আফগানিস্তানের হেলমান্দ প্রদেশে যৌথ অভিযানের সময় মারা যান আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ (একিউআইএস) প্রধান আসিম উমর। ওই অভিযানে প্রায় ৪০ জন বেসামরিক ব্যক্তিও নিহত হয়েছে।

এনডিএস বলেছে, প্রদেশটির মুসা কালা জেলায় আল-কায়েদার শক্ত ঘাঁটি হিসেবে চিহ্নিত একটি এলাকায় উমর এবং একিউআইএসের বেশ কিছু সদস্য অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে হামলা চালায় যৌথ বাহিনী। এ ঘটনায় একিউআইএসের আরো ৬ সদস্য নিহত হয়েছে। যাদের বেশিরভাগই পাকিস্তানি নাগরিক।

এই বিভাগের আরো খবর