সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠিত রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী
১২৩০

আপনি দলকে পেছনে টেনে ধরছেন: মাশরাফিকে ব্র্যাড হগ

প্রকাশিত: ২০ জুন ২০১৯  


চলতি ক্রিকেট বিশ্বকাপের লড়াইয়ে কিছুক্ষণ পরই অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচের আগে টাইগার দলপতি মাশরাফিকে নিয়ে রীতিমত কটাক্ষমূলক কথা বলেছেন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার ব্র্যাড হগ।

মাশরাফির উদ্দেশ্যে টুইট বার্তায় হগ বলেন, সবারই লক্ষ্য থাকে বিশ্বকাপে দারুণ কিছু করে শেষ করতে। কিন্তু আমার মনে হচ্ছে আপনার শরীর আর নিতে পারছে না।

নিজের ভেরিফাইড টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে ম্যাচের আগে দু'দলের জন্যই কিছু পরামর্শ দিতে গিয়ে তিনি এমন মন্তব্য করেন। হগ বলেন, ‘সবাই দারুণভাবে শেষ করতে চায়, সবাই দুর্দান্তভাবে শেষ করতে চায়। কিন্তু আপনি শুধু বাংলাদেশ দলকে পেছনে টেনে ধরছেন যেটা কোনো অ্যাথলেটিসিজম না। তাই দলে তরুণদের নিন, প্লিজ।’

দলে পেস আক্রমণে রুবেল হোসেনকে নেওয়ার আহ্বানও জানান তিনি। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে বোলিংয়ে সাকিব আল হাসান অথবা মেহেদি হাসান মিরাজকে দিয়ে শুরু করতে বলেছেন।

অস্ট্রেলিয়ার ওপেনার জুটিকে এলবিডব্লিউ বা বোল্ড করার পরিকল্পনা করা যেতে পারে বলে তার ধারণা। তিনি বলেন, ‘তারা [অস্ট্রেলিয়া] শুরুতে পেস বল যেমন খেলে, স্পিন খেলতে পুরোপুরি কনফিডেন্ট না।’

তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দলের ব্যাটিং দেখে অস্ট্রেলিয়ান পেসারদের শর্ট বল এড়িয়ে যেতে বলছেন তিনি। মিচেল স্টার্ককে তিনি বেশি করে ইয়র্কার ডেলিভারি দেওয়ার আহ্বান জানান। স্টার্কের প্রতি হগের পরামর্শ, ‘আর যদি বাংলাদেশের ব্যাটসম্যানরা বেশি আক্রমণাত্মকভাবে ব্যাট করে, নিজের মত বল করো।’

ব্র্যাড হগের আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু হয়েছিল ১৯৯৬ সালে। ২০০৮ সালে ওয়ানডে এবং টেস্ট ম্যাচ থেকে তিনি অবসর নেন। আর ২০১৪ সালে টি-টোয়েন্টি থেকে বিদায় নেন তিনি।

বোলিংয়ে ওয়ানডেতে ১২৩ ম্যাচে ১৫৬টি উইকেট, ৭টি টেস্টে ১৩ ইনিংসে ১৭ উইকেট এবং ১৫টি টি-টোয়েন্টি ম্যাচে ৭টি উইকেট লাভ করেন।

অন্যদিকে ওয়ানডেতে ব্যাটিংয়ে ২০.২৫ গড়ে মোট ৭৯০ রান সংগ্রহ করেন। আর ৭ টেস্টে ১০ ইনিংসে মোট ১৮৬ রান করেন তিনি। আর টি-টোয়েন্টিতে ১৫ ম্যাচে ৪টি ইনিংসে ব্যাট করে মোট ৫৫ রান সংগ্রহ করেছেন তিনি।

এই বিভাগের আরো খবর