মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৬ ১৪২৬   ২৩ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আজ বাংলাদেশ-নেপাল পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক সরকার-জনগণের মধ্যে সম্পর্ক জোরদার করতে সাংসদের রাষ্ট্রপতির আহ্বান দেশে রাজনৈতিক স্থিতিশীলতা বিরাজ করছে : নাসিম ব্যাংকের জঙ্গি অর্থায়ন নজরদারিতে রয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ৪০০ মেট্রিক টন মধু রফতানির অর্ডার পেয়েছে বাংলাদেশ : কৃষিমন্ত্রী নয় বছরে সাড়ে ৯৭ হাজার কর্মকর্তা নিয়োগ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী দেশে মোবাইল টাওয়ার রেডিয়েশনের মাত্রা ক্ষতিকর নয় : বিটিআরসি সন্ধ্যায় বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী ২০ বছর পর আজ ঢাকায় আসছেন নেপালের পররাষ্ট্রমন্ত্রী খালেদার প্যারোলে মুক্তির কোনো আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী উহান ফেরত শিক্ষার্থীরা নজরদারিতেই থাকবেন : আইইডিসিআর রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন ড. মোমেন ইউএনও’দের মাধ্যমে রাজাকারের তালিকা করা হবে : মোজাম্মেল হক মানবপাচারে অভিযুক্ত এমপির বিষয়ে দুদককে তদন্তের আহ্বান কাদেরের হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটারকে নিয়ে বিসিবি একাদশ ঘোষণা মশা মারার পর্যাপ্ত ঔষধ মজুত আছে : স্থানীয় সরকারমন্ত্রী রহমত আলীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী আর নেই নিঃস্বার্থভাবে জনগণের কাজ করুন, নেতাকর্মীদের শেখ হাসিনা
৫৮

আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যের ১০ বছরের কারাদণ্ড

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

 

ফরিদপুরে একটি বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যকে ১০ বছর করে সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন বিশেষ জজ আদালত। 

একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত। রায় ঘোষণার সময় ওই চার আসামি আদালতে হাজির ছিলেন। পরে বিশেষ পুলিশি নিরাপত্তার সঙ্গে আসামিদের জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।   

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এ আদেশ দেন।  

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৬ আগস্ট ভাঙ্গা বাজার থেকে ময়মনসিংহের একটি বোমা বিস্ফোরণ মামলার পলাতক আসামি ভাঙ্গার নাহিদ মোল্লাকে আটক করা হয়। তার কথা মতো ওই দিন বিকালে এই অঞ্চলের আনসারউল্লাহ বাংলা টিমের সামরিক কমান্ডার ফরিদ মৃধাকে তার বাড়ি সদরপুর উপজেলার দক্ষিণ আলমনগর গ্রাম থেকে আটক করা হয়। 

এ সময় তার কাছ থেকে একটি গুলি ভর্তি বিদেশি পিস্তল, গুলি ভর্তি একটি ওয়ান শুটার গান, ১২টি হাত বোমা, বোমা বানানোর পাউডার, বিস্ফোরক ও তার আরও দুই সহযোগীকে আটক করা হয়। পরে ওই রাতেই তাদের বিরুদ্ধে সদরপুর থানার ওসি (তদন্ত) আমিনুজ্জামান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।

এ ঘটনায় আজ সোমবার ওই মামলার রায়ে আদালত বিস্ফোরক দ্রব্য আইনে আসামি ফরিদ মৃধাকে ১০ বছর সশ্রম কারাদণ্ড প্রদান করেন। একই সঙ্গে অপর তিন আসামিকেও অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় মো. শহিদুল ইসলাম, মো. মহসিন মোল্লা ও ভাঙ্গা উপজেলার মো. নাহিদ মোল্লাকে বিস্ফোরক দ্রব্য আইনে ১০ বছর সশ্রম কারাদণ্ড প্রদান জরিমানার আদেশ দেন। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর বিশেষ জজ আদালতের পিপি গোলাম রব্বানী ওরফে বাবু মৃধা জানান, এই মামলায় বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান প্রত্যেককে ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। তিনি বলেন আমরা সরকার পক্ষ এই রায়ে খুশি হয়েছি। 

এই বিভাগের আরো খবর