সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৪ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২০ বছর পর আজ ঢাকায় আসছেন নেপালের পররাষ্ট্রমন্ত্রী খালেদার প্যারোলে মুক্তির কোনো আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী উহান ফেরত শিক্ষার্থীরা নজরদারিতেই থাকবেন : আইইডিসিআর রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন ড. মোমেন ইউএনও’দের মাধ্যমে রাজাকারের তালিকা করা হবে : মোজাম্মেল হক মানবপাচারে অভিযুক্ত এমপির বিষয়ে দুদককে তদন্তের আহ্বান কাদেরের হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটারকে নিয়ে বিসিবি একাদশ ঘোষণা মশা মারার পর্যাপ্ত ঔষধ মজুত আছে : স্থানীয় সরকারমন্ত্রী রহমত আলীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী আর নেই নিঃস্বার্থভাবে জনগণের কাজ করুন, নেতাকর্মীদের শেখ হাসিনা কে ভোট দিল কে দিল না তা বিবেচনা করে না আ. লীগ : প্রধানমন্ত্রী আ.লীগ উন্নয়নে বিশ্বাসী: প্রধানমন্ত্রী চীন থেকে দেশে আসা সবাই সুস্থ : আইইডিসিআর বিএনপি এখন টেলিফোনে প্রেমালাপ শুরু করেছে : নানক মুজিববর্ষে দেশের প্রতিটি ঘর আলোকিত হবে: নাসিম দাখিল পরীক্ষায় নকল করায় ৬ ছাত্র বহিষ্কার খালেদার মুক্তি নিয়ে বিএনপি-ই দ্বিধান্বিত: তথ্যমন্ত্রী ৩৫ এলাকায় ফ্রি ওয়াই-ফাই পাচ্ছেন কক্সবাজারবাসী
২৬

আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) সমাবেশে বোমা হামলার ঘটনায় দায়ের করা হত্যা মামলার রায় ঘোষণা উপলক্ষে কারাগার থেকে আদালতে নেওয়া হয়েছে চার আসামিকে। সোমবার (২০ জানুয়ারি) সকাল পৌনে ১০টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে প্রিজন ভ্যানে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে নেওয়া হয় আসামিদের।

এই মামলার মোট আসামির সংখ্যা ১২জন। তবে এদের মধ্যে কেবল চারজনই কারাগারে আছেন। এরা হলেন: মাওলানা সাব্বির আহমেদ, শওকত ওসমান, আরিফ হাসান সুমন ও মুফতি মাঈনুদ্দিন শেখ।

এছাড়া মামলার অন্যতম আসামি জঙ্গি নেতা মুফতি আবদুল হান্নানের অন্য মামলায় ফাঁসি কার্যকর হওয়ায় তাকে এই মামলার অভিযোগ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। পলাতক আছেন মাওলানা মশিউর রহমান, আবদুল হাই, শফিকুর রহমান, জাহাঙ্গীর আলম বদর, নুরুল ইসলাম, মহিবুল মুস্তাকিম, আনিসুল মুরসালিন ও রফিকুল ইসলাম।

সকালে কড়া নিরাপত্তার মধ্যে হেলমেট ও হাতকড়া পরিয়ে চার আসামিকে আদালতে নেওয়া হয়। ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালতে রায় ঘোষণার সময় এরা আদালতে উপস্থিত থাকবেন।

আলোচিত ও পুরোনো এই মামলার রায় ঘোষণা উপলক্ষে সকাল থেকেই নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয় আদালত ও এর আশপাশের এলাকা। মোতায়েন করা হয় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য। আসামিদের কারাগার থেকে আদালতে নেওয়ার পথে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সজাগ ছিলেন পুলিশ সদস্যরা।

এই বিভাগের আরো খবর