• বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৪ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
পাঁচদিনের রিমান্ডে জেএমআই চেয়ারম্যান করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৪৮৮ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মাহবুবে আলমের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই দূরদর্শী নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন এমসি কলেজে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় নয়: কাদের করোনায় আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪০ মেহেরপুরে ‘আল্লাহর দল’র সক্রিয় সদস্য আটক করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, শনাক্ত ১৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ১৫৫৭ মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৪ ধর্ষণ মামলায় ভিপি নুর গ্রেফতার আইসিটি মামলায় আলাউদ্দিন জিহাদী এক দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৭০৫ গাড়িচালক মালেক ১৪ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩
৬৮

আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২০  

বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) সমাবেশে বোমা হামলার ঘটনায় দায়ের করা হত্যা মামলার রায় ঘোষণা উপলক্ষে কারাগার থেকে আদালতে নেওয়া হয়েছে চার আসামিকে। সোমবার (২০ জানুয়ারি) সকাল পৌনে ১০টার দিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে প্রিজন ভ্যানে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে নেওয়া হয় আসামিদের।

এই মামলার মোট আসামির সংখ্যা ১২জন। তবে এদের মধ্যে কেবল চারজনই কারাগারে আছেন। এরা হলেন: মাওলানা সাব্বির আহমেদ, শওকত ওসমান, আরিফ হাসান সুমন ও মুফতি মাঈনুদ্দিন শেখ।

এছাড়া মামলার অন্যতম আসামি জঙ্গি নেতা মুফতি আবদুল হান্নানের অন্য মামলায় ফাঁসি কার্যকর হওয়ায় তাকে এই মামলার অভিযোগ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। পলাতক আছেন মাওলানা মশিউর রহমান, আবদুল হাই, শফিকুর রহমান, জাহাঙ্গীর আলম বদর, নুরুল ইসলাম, মহিবুল মুস্তাকিম, আনিসুল মুরসালিন ও রফিকুল ইসলাম।

সকালে কড়া নিরাপত্তার মধ্যে হেলমেট ও হাতকড়া পরিয়ে চার আসামিকে আদালতে নেওয়া হয়। ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালতে রায় ঘোষণার সময় এরা আদালতে উপস্থিত থাকবেন।

আলোচিত ও পুরোনো এই মামলার রায় ঘোষণা উপলক্ষে সকাল থেকেই নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয় আদালত ও এর আশপাশের এলাকা। মোতায়েন করা হয় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য। আসামিদের কারাগার থেকে আদালতে নেওয়ার পথে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য সজাগ ছিলেন পুলিশ সদস্যরা।

আদালত বিভাগের পাঠকপ্রিয় খবর