• বৃহস্পতিবার   ১৬ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৫ জ্বিলকদ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩৩ ময়ূর-২ লঞ্চের ড্রাইভার শিপন ও শাকিল গ্রেপ্তার রিজেন্ট হাসপাতালের সাহেদ অস্ত্রসহ সাতক্ষীরা সীমান্তে গ্রেফতার রেল যাত্রী সেবার মান বাড়াচ্ছে: রেলপথ মন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩১৬৩, মৃত্যু ৩৩ রিজেন্টের সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করোনায় ২৪ ঘণ্টায় ৩৯ মৃত্যু, শনাক্ত ৩০৯৯ চলতি মাসেই নিউজ পোর্টালের নিবন্ধন শুরু : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী
৬৫

আজ সংযুক্ত আরব আমিরাতের ৪৮তম জাতীয় দিবস

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

 


সোমবার (২ ডিসেম্বর) সংযুক্ত আরব আমিরাতের ৪৮তম স্বাধীনতা দিবস। দিবসটিকে ঘিরে স্থানীয় আরবীদের পাশাপাশি দেশীয় প্রবাসীদের মনে আনন্দের জোয়ার বয়ে যাচ্ছে।

এদিকে, জাতীয় দিবস উপলক্ষে আমিরাতিদের জন্য বিভিন্ন সুযোগ সুবিধা ঘোষণা করা হয়েছে। বিশেষ ক্ষমতা বলে দেশটির রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিভিন্ন শাসকগণ আমিরাতি ও প্রবাসীদের জন্য বিশেষ বিশেষ সুবিধা ঘোষণা করেছেন।

এদিকে, দিবসটিকে ঘিরে টানা পাঁচদিন ছুটি ঘোষণা করা হয়েছে। বিভিন্ন মার্কেট, সুপার মার্কেট ও মলগুলোতে বিশেষ ছাড় দেওয়া হয়েছে। আমিরাত জুড়ে সহস্রাধিক কয়েদিকে মুক্তি দেওয়া হয়েছে।
বিশ্বের সর্বোচ্চ ভবন দুবাই টাওয়ারসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোর ঝলকানি চোখে পড়ার মতো। আমিরাতের উঁচু উঁচু বিল্ডিংগুলোর রংবেরঙের সাজ আর আলোর ঝলকানি দেশটির প্রতিটি শহরকে অপূর্ব করে তুলেছে। আমিরাতের প্রধান প্রধান সড়কসহ বিভিন্ন শহর উপশহরে সড়কগুলো জাতীয় পতাকার পাশাপাশি আলোকিত ৪৮সহ নানান রকমের আলোক ঝলকানি শোভা বাড়াচ্ছে। এসবে অভিভূত বিভিন্ন দেশ থেকে আগত ভিজিটর ও বিভিন্ন দেশের প্রবাসীরা।

১৯৭১ সালের ২ ডিসেম্বর ব্রিটিশদের সীমানা নির্ধারণের মধ্যদিয়ে স্বাধীনতা লাভ করে।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর