• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস: কাদের ৭ মার্চের ভাষণে সব নির্দেশনা দিয়েছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬ ইতিহাস বিকৃতকারী মহল কূটকৌশল করে ৭ মার্চ পালন করছে: কাদের ৭ মার্চের ভাষণ বাঙালির মুক্তির ডাক: রাষ্ট্রপতি মুশতাককে নিয়ে বিএনপি মায়াকান্না করছে : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম মারা গেছেন ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক

আজ শুরু ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

আজ শুরু হচ্ছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এ উৎসবে প্রথমবার দেখানো হবে নন্দিত অভিনেত্রী অপি করিম অভিনীত ‘মায়ার জঞ্জাল’ ও ‘সুবর্ণ রেখা’ সিনেমা দুটি। বিষয়টি নিশ্চিত করেছেন উৎসবের মিডিয়া ও কমিউনিকেশন ইনচার্জ রুহুল রবিন খান।

উৎসবের ১৯তম আসরের এশিয়ান ফিল্ম কম্পিটিশন বিভাগে প্রতিযোগিতা করবে ‘মায়ার জঞ্জাল’। বাংলাদেশের পরিচালক-প্রযোজক জসীম আহমেদের প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করেছেন কলকাতার পরিচালক ইন্দ্রনীল রায় চৌধুরী। অপি করিম ছাড়াও এতে অভিনয় করেছেন সোহেল মণ্ডল, কলকাতার ঋত্বিক চক্রবর্তী, পরাণ বন্দ্যোপাধ্যায়, চান্দ্রেয়ী ঘোষ ও ব্রাত্য বসু।

অপরদিকে খ্যাতিমান অভিনেতা আফজাল হোসেন পরিচালিত ‘সূবর্ণ রেখা’ সিনেমাটি বাংলাদেশ প্যানোরোমা বিভাগে প্রদর্শিত হবে উৎসবে। এতে অপি করিমের পাশাপাশি অভিনয় করেছেন আফজাল হোসেন নিজেও। সিনেমার গল্প শুরু হয় জয়নাল ও রেখা দম্পতির গল্প দিয়ে। সুখী এ দম্পতি একসঙ্গে সময় কাটাতে নেপাল ঘুরতে যাওয়ার পরিকল্পনা করেন। নেপালে রওনা হওয়ার রাতেই দুর্ঘটনায় মৃত্যু হয় রেখার। মানসিকভাবে ভেঙে পড়েন জয়নাল। প্রতিটি মুহূর্ত তার রেখার কথা মনে পড়ে। এভাবে এগিয়ে যায় গল্প।