শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৫ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের আগৈলঝাড়ায় বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
৫৫

আজ রিফাত হত্যা মামলার চার্জশিটের শুনানি হওয়ার সম্ভাবনা নেই

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ সেপ্টেম্বর ২০১৯  

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার চার্জশিট দাখিল করেছে পুলিশ। গতকাল রোববার বিকেল সাড়ে ৪টায় বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করা হয়। এ মামলার মূল নথি বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে থাকায় পুলিশের দাখিল করা চার্জশিট মামলার উপনথির সঙ্গে সংযুক্ত করা হয়েছে। ফলে সোমবার চার্জশিটের শুনানি হওয়ার সম্ভাবনা নেই।

এ বিষয়ে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও মো. হান্নান বলেন, রিফাত হত্যা মামলার মূল নথি রয়েছে বরগুনা জেলা ও দায়রা জজ আদালতে। তাই আজ এ মামলার চার্জশিটের শুনানি হওয়ার সম্ভাবনা নেই।

তিনি বলেন, আগামী ৪ সেপ্টেম্বর জেলা ও দায়রা জজ আদালতে এ মামলার অভিযুক্ত মো. আরিয়ান হোসেন শ্রাবণের জামিন আবেদনের শুনানি আছে। এই শুনানি শেষ না হওয়া পর্যন্ত মূল নথি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যাওয়ার সম্ভাবনা কম। তাই আগামী চার সেপ্টেম্বরের আগে চার্জশিট গ্রহণ কিংবা বাতিলের শুনানি না হওয়ার সম্ভাবনা বেশি।

এদিকে এ মামলায় অভিযুক্ত আয়শা সিদ্দিকা মিন্নির জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন শুনানিতে নো অর্ডার দিয়েছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। সোমবার সকালে আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন। ফলে মিন্নির জামিন বহাল থাকছে। মিন্নির জামিন বহালের আদেশ আজই বরগুনার আদালতে পৌঁছাতে পারে বলে জানিয়েছেন আইনজীবীরা। আদেশটি আদালতে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মিন্নির জামিনের আবেদন করবে সংশ্লিষ্ট আইনজীবী।

এ বিষয়ে বরগুনার আদালতে মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, পুলিশের দাখিল করা চার্জশিটের আজ শুনানি হওয়ার সম্ভাবনা কম। তবে মামলার ধার্য তারিখ ছাড়া চার্জশিটের শুনানি হওয়ার সুযোগ নেই।

তিনি আরও বলেন, উচ্চ আদালতের আদেশ অনুযায়ী আমরা মিন্নিকে জামিনে মুক্ত করার জন্য সচেষ্ট রয়েছি। মিন্নিকে জামিনে মুক্ত করার জন্য কোনো প্রকার সময়ক্ষেপণ বা আইনি কোনো প্রকার লড়াইয়ে পিছপা হবেন না বলেও জানান মাহবুবুল বারী আসলাম।

এই বিভাগের আরো খবর