সোমবার   ২০ জানুয়ারি ২০২০   মাঘ ৭ ১৪২৬   ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন আইসিসির সিইও সংসদের দক্ষিণ প্লাজায় এমপি মান্নানের প্রথম জানাজা সম্পন্ন সিপিবি’র সমাবেশে বোমা হামলা : ১০ জঙ্গির ফাঁসি এমপি মান্নানের মরদেহে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা আদালতে সিপিবির সমাবেশে বোমা হামলা মামলার ৪ আসামি চীনের জিনজিয়াং প্রদেশে শক্তিশালী ভূমিকম্প শহীদ আসাদ দিবস আজ বৈষম্য বিলোপ আইনের খসড়া তৈরির কাজ চলছে: আইনমন্ত্রী মানবতার কল্যাণ কামনায় শেষ হলো বিশ্ব ইজতেমা আখেরি মোনাজাতে অংশ নিতে লাখো মুসল্লি তুরাগতীরে পুরো পরীক্ষাই পেছাবে, নতুন সূচি আজ : শিক্ষামন্ত্রী ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত
৬৮৯

আজ বরিশাল আওয়ামীলীগের বিভাগীয় প্রতিনিধি সভা

প্রকাশিত: ৪ জুলাই ২০১৯  

আজ বরিশালে বিভাগীয় প্রতিনিধি সভা করবে আওয়ামী লীগ। প্রতিনিধি সভা হলেও টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর বরিশালে আজ প্রথমবারের মতো বড় ধরনের শোডাউন করতে যাচ্ছে ক্ষমতাসীন দলটি। নগরীর বরিশাল ক্লাব মিলনায়তনে বিভাগীয় প্রতিনিধি সভার যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

প্রতিনিধি সভায় কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়াও বরিশাল বিভাগের আওয়ামী লীগ দলীয় সকল সংসদ সদস্য, জেলা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র এবং জেলা ও উপজেলা আওয়ামী লীগের প্রতিনিধিরা অংশগ্রহন করবেন। বিভাগীয় প্রতিনিধি সভা উপলক্ষ্যে অনুষ্ঠানস্থল বরিশাল ক্লাবের আশপাশ তথা জিলা স্কুল মোড়ে নির্মান করা হয়েছে ৩টি বিশাল দৃষ্টিনন্দন তোরন। তোরনগুলো করা হয়েছে আওয়ামী লীগের সাংগঠনিক পতাকার আদলে। এছাড়া আশপাশের এলাকায় বিলবোর্ড ও ব্যানার স্থাপন সহ ব্যাপক সাঁজসজ্জা করা হয়েছে। বিশাল এই আয়োজন সফল করতে ব্যস্ত সময় কাটাচ্ছেন বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন নিরীক্ষা কমিটির আহ্বায়ক (মন্ত্রী মর্যদা সম্পন্ন) আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

দফায় দফায় সভাস্থল পরিদর্শন আয়োজনের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দিয়েছেন তিনি। এরই মধ্যে তার দিক নির্দেশনা মত বিভাগীয় প্রতিনিধি সভার সকল আয়োজন সম্পন্ন হয়েছে। বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন নিরীক্ষা কমিটির আহ্বায়ক (মন্ত্রী মর্যদা সম্পন্ন) আবুল হাসানাত আবদুল্লাহ এমপি জানান, ৩টি লক্ষ্য সামনে রেখে এই বিভাগীয় প্রতিনিধি সভার আয়োজন করা হয়েছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ন জয়ন্তী পালন, কর্মী সংগ্রহ এবং ঝিমিয়ে পড়া নেতাকর্মীদের উজ্জীবিত করাই এই প্রতিনিধি সভার লক্ষ্য ও উদ্দেশ্য বলে তিনি জানান।

মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল জানান, নগরীর বরিশাল ক্লাব মিলনায়তনে আজ বৃহস্পতিবার সকাল ১১টায় সভা শুরু হয়ে চলবে দিনব্যাপী। বরিশাল বিভাগের আওয়ামী লীগ দলীয় সকল সংসদ সদস্য, জেলা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র এবং জেলা ও উপজেলা আওয়ামী লীগের প্রতিনিধিরা সভায় অংশগ্রহন করবেন বলে জানান তিনি।


জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক সাবেক এমপি অ্যাভোকেট তালুকদার মো. ইউনুস জানান, আওয়ামী লীগের উপদেস্টা মন্ডলীর সদস্য সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি প্রতিনিধি সভায় প্রধান অতিথি থাকবেন। জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র সভাপতিত্বে সভায় বিশেষ থাকবেন আওয়ামী লীগের অপর দুই উপদেষ্টা সাবেক বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি ও অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, উপদেষ্টা মন্ডলীর সদস্য হাফিজ মল্লিক, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান এমপি, কেন্দ্রীয় আইন বিষযক সম্পাদক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ.ম. রেজাউল করিম এমপি, সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) বাহাউদ্দিন নাসিম এমপি, তথ্য ও গবেষনা সম্পাদক আফজাল হোসেন এবং আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মি আহমেদ প্রমুখ।

এই বিভাগের আরো খবর