মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৭ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দুটি বড় ধরনের ঘূর্নিঝড় মোকাবেলা করতে হলো সাদিক আবদুল্লাহকে সংসদে বাংলাদেশের পতাকবাহী জাহাজ (সুরক্ষা) বিলের রিপোর্ট উপস্থাপন মডেল ফার্মেসী উদ্বোধন করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মুজিব বর্ষ উদযাপনে ভারতের আগ্রহ রয়েছে: রাম মাধব বাংলা বন্ড চালু বিশ্ব অথনীতিতে একটি বড় পদক্ষেপ:অর্থমন্ত্রী ইন্দো-প্যাসিফিক সহযোগিতা বাড়ানোর ওপর গুরুত্ব আরোপ মোমেনের ২০২০ সালের হজ নিয়ে সৌদির সাথে বাংলাদেশের চুক্তি ১ ডিসেম্বর সম্প্রচারের অপেক্ষায় ১১টি বেসরকারি টিভি র‌্যাবের অভিযানে রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি চক্রের হদিস আন্তর্জাতিক আদালতে মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার মামলা মুক্তিযোদ্ধাদের মর্যাদা ফিরিয়ে দিয়েছেন শেখ হাসিনা: নাসিম বাণিজ্যমন্ত্রীর হাতে ফুল দিয়ে আলোর পথে ১৩ ডাকাত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা লন্ডনে কমনওয়েলথ মেলায় আবাসিকে গ্যাস সংযোগের পরিকল্পনা সরকারের নেই পাঁচ দিনের সফরে কেনিয়া গেলেন পরিকল্পনামন্ত্রী শাহ আমানতে চার্জার লাইটের ব্যাটারি থেকে সোনা জব্দ জ্বিনে ধরেছে আইরিনকে! বরফের সুনামি! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (ভিডিও) স্ত্রীর কাটা মাথা নিয়ে থানায় হাজির হলেন স্বামী! বুলবুলের পর এবার ধেয়ে আসছে ঘূর্ণিঝড় `পবন`
৫০০

আজ দেশের কোনো গ্রামে কাঁচা রাস্তা নেই: তাজুল ইসলাম

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

 

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এবি তাজুল ইসলাম বলেন, শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে পরিগণিত হয়েছে। উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। প্রধানমন্ত্রী ‘‘গ্রামকে শহর’’ এই স্লোগানকে সামনে রেখে প্রতিটি গ্রামকে উন্নয়নের চাদরে ঢেকে দিয়েছেন। আজ দেশের কোন গ্রামে কোন কাঁচা রাস্তা নেই। প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রতিটি হাসপাতাল ও স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন নতুন পদ সৃষ্টি করেছেন। আজ কোন মানুষ না খেয়ে থাকে না। বেকারের সংখ্যা দিন দিন কমে আসছে। উপজেলা পর্যায়ে ১টি মাধ্যমিক ও ১টি কলেজকে জাতীয় করণ করে শিক্ষার সুযোগ আরো বৃদ্ধি করা হয়েছে।’’

তিনি বলেন, অসাম্প্রদায়িক চেতনা নিয়েই এই বাংলাদেশ স্বাধীন হয়েছিল, বাংলাদেশ সেই আদর্শে নিয়েই এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ হবে উন্নত, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত এই লক্ষে কাজ করছে আওয়ামী লীগ সরকার। 

শনিবার ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তাজুল ইসলাম এসব কথা বলেন। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফুল ইসলামের সভাপতিত্বে সভায় বক্তব্য করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, জেলা তথ্য অফিসার আসাদুজ্জামান কাউছার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সায়েদুল ইসলাম ভূইয়া বকুল, মহিলা ভাইস চেয়ারম্যান জলি আমির, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আল মামুন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবু তৌহিদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা নৌশাদ মাহমুদ, শাহ রাহাত আলী মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সমীর আহম্মেদ, উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মাহমূদুল হাসান ভূইয়া, উপজেলা ছাত্রলীগ সভাপতি জুয়েল আহমেদ প্রমুখ। 

এছাড়াও বিভিন্ন কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষক ও বিভিন্ন  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 

এই বিভাগের আরো খবর