শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৬ রবিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিশ্বের প্রভাবশালী ১০০ নারীর তালিকায় শেখ হাসিনা বরিশালে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন আজকের নবীন কর্মকর্তারাই হবেন ৪১ সালের সৈনিক : প্রধানমন্ত্রী ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি ব্যবহারে দায়িত্বশীল হতে হবে: স্পিকার বয়স্ক বাবা-মাকে না দেখলে জেল চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে যারা ফখরুল-রিজভীসহ ১৩৫ জনের বিরুদ্ধে দুই মামলা আগৈলঝাড়ায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালন  সবার জন্য উন্মুক্ত থাকছে ‘কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ’ এসক্যাপ অধিবেশনে যোগ দিতে শেখ হা‌সিনা‌কে আমন্ত্রণ কৃষি আধুনিক হলেই মাথাপিছু আয় বাড়বে: কৃষিমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ দিবস আজ মাওলানা ভাসানীর জন্মবার্ষিকী আজ ববি শিক্ষক সমিতির নির্বাচন : সভাপতি আরিফ-সম্পাদক খোরশেদ বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো সুখী সমৃদ্ধ সোনার বাংলা গড়ার কাল নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন ওবায়দুল কাদের ‘ফুড চেইনের মাধ্যমে প্লাস্টিক শরীরে প্রবেশ করছে’ বিশাল জয়ে শুরু কুমিল্লার বঙ্গবন্ধু বিপিএল মিশন টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার’ গ্রেটা থানবার্গ
৬৩

আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০১৯  


“ওরা যদি অধম হয় তবে আমরা উত্তম হব না কেন।” ওই জামায়াত বিএনপি জোট ২১ বছরে আওয়ামী লীগের ২৬ হাজার নেতা কর্মীকে হত্যা করেছে। ওরা দেশে হত্যা ও সন্ত্রাসের রাম রাজত্ব কায়েম করেছিল। যারই ধারাবাহিকতায় সকল আদালতে একযোগে সিরিজ বোমা হামলা করেছিল। কিন্তু আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকতে ওদের কাহারো বাড়ির বাইরেও ঘুমাতে হয়নি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বহির্বিশ্বে উন্নয়নের রোল মডেল। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রীর নির্দেশে নব্য এবং ভুইফোর আওয়ামী লীগারদের বিতারিত করে দলের দুঃসময়ের ত্যাগী ও পরিচ্ছন্ন কর্মীদের মাধ্যমে আওয়ামী লীগের কমিটি গঠনে মাধ্যমে সরকারের চলমান উন্নয়ন কাজের ধারাবাহিকতায় বাংলাদেশ দ্রুতই উন্নত রাষ্ট্রে পরিণত হবে। জঙ্গীবাদ ও আগুন সন্ত্রাসীরা যেন আর মাথাচারা দিয়ে উঠতে না পারে সে ব্যাপারে আওয়ামী লীগ নেতা কর্মীদের সজাগ দৃষ্টি রেখে হাইব্রিড মুক্ত আওয়ামী লীগের কমিটি গঠন করে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। বরিশালের আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ -এমপি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
শুক্রবার বিকেলে সরকারী শহীদ আব্দুর রব সেরনয়িাবাত ডিগ্রী কলেজ মাঠে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের প্রতিকৃতিতে পু®পমাল্য অর্পণ, সকল শহীদদের স্মরনে নীরবতা পালন শেষে বেলুন ও পায়রা উড়িয়ে প্রধান অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন জাতির পিতার ভাগ্নে, বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি, মন্ত্রী পদ মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষন কমিটির আহবায়ক আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ -এমপি। সম্মেলনের শুরুতে শোক প্রস্তাব উত্থাপন ও অনুমোদন করা হয়।
সম্মেলনে প্রথম অধিবেশনে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে সাধারণ সম্পাদক আবু সালেহ মোঃ লিটনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরিশাল জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক এমপি এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।
অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের কার্য নির্বাহী সদস্য ও আগৈলঝাড়া উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।
সম্মেলনে উপস্থিত ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য সেরনিয়াবাত আশিক আবদুল্লাহ, আওয়ামী লীগ নেতা মাহতাব হোসেন, এ্যাডভোকেট কাইয়ুম খান লস্কর, মোয়াজ্জেম হোসেন চুন্নু, এ্যাড. মিলন ভুইয়া, বরিশাল জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস প্রথম অধিবেশন শেষে আগৈলঝাড়া উপজেলা আওয়ামী লীগের ৭১সদস্য বিশিষ্ট কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।
সম্মেলনে দ্বিতীয় অধিবেশনে জেলা আওয়ামী লীগ সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপির সভাপতিত্বে সম্মেলনে বিনা প্রতিদ্বন্দিতায় সাবেক সভাপতি সুনীল কুমার বাড়ৈ সভাপতি ও আবু সালেহ মোঃ লিটন পুণরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
প্রসংগত, চলতি বছর ১৭ জানুয়ারি সুনীল কুমার বাড়ৈ সভাপতি ও আবু সালেহ মোঃ লিটনকে সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছিল বরিশাল জেলা আওয়ামীলীগ।
বর্নাঢ্য আয়োজনে স্মরণাতীত কালের সম্মেলন সফল করতে কয়েকদিন আগে থেকেই উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো কয়েক দফায় সভা করে ব্যাপক প্রস্তুতি হাতে নেয়। সম্মেলনকে ঘিরে রঙ্গিন পোষ্টার, ফেস্টুন, ব্যানার আর তোরণে নব বধুর সাজে সাজিয়ে তুলেছে সমগ্র উপজেলা ও সম্মেলন স্থল। সম্মেলনের দিন দুপুর থেকেই বিভিন্ন এলাকা থেকে ব্যান্ড পার্টিসহ খন্ড খন্ড মিছিল নিয়ে নেতা কর্মীরা জড়ো হতে থাকে সম্মেলন স্থলে। ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ নেতৃবৃন্দ নিজেদের পৃথক পৃথক ফেষ্টুন-ব্যানারে সাজিয়ে তুলেছিল গৌরনদী-গোপালগঞ্জ মহাসড়কের দু’পাশসহ শহরের প্রবেশ স্থল থেকে সমাবেশ স্থল পর্যন্ত ।
উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের আগে পাঁচটি ইউনিয়নের ৪৫টি ওয়ার্ড ও পাঁচটি ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়।
সদ্য ঘোষিত কমিটির ঘোষণায় প্রাণ ফিরে পাওয়া তৃণমুল আওয়ামী লীগ আগের যে কোন সময়ের চেয়ে আরও বেশী প্রানবন্ত ও উচ্ছাসিত।

এই বিভাগের আরো খবর