• রোববার   ১১ এপ্রিল ২০২১ ||

  • চৈত্র ২৮ ১৪২৭

  • || ২৮ শা'বান ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সহযোগিতা চান স্বরাষ্ট্রমন্ত্রী আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের জেএমবির ভারপ্রাপ্ত আমিরের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন ১২-১৩ এপ্রিল চলমান লকডাউনের নির্দেশনা জারি থাকবে: সেতুমন্ত্রী টিকার দ্বিতীয় ডোজ নিলেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক করোনায় একদিনে সর্বোচ্চ ৭৭ জনের মৃত্যু অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা : আইনমন্ত্রী দু`দিন আগেই শেষ হচ্ছে বইমেলা আমাদের সামনে নির্ঘাত অশনি সংকেত : কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৭৪ জনের মৃত্যু সরকারের নিজস্ব অর্থায়নে হচ্ছে দ্বিতীয় আমিনবাজার সেতু: সেতুমন্ত্রী দ্বিতীয় ডোজের টিকা নিলেন আইসিটি প্রতিমন্ত্রী মানুষ বাঁচাতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে: প্রধানমন্ত্রী রফিকুল ইসলাম মাদানী আটক জনগণের নিরাপত্তার কথা মাথায় রেখেই লকডাউন দেয়া হয়েছে: অর্থমন্ত্রী টিকাদানে বিশ্বের শীর্ষ ২০ দেশের মধ্যে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় ৩০ জন ভিক্ষুককে পুনর্বাসনের জন্য ১৫লাখ টাকা সহায়তা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৪ মার্চ ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় মুজিববর্ষে ভিক্ষুক পুনর্বাসন কর্মসূচীর আওতায় ৩০জন ভিক্ষুককে ১৫লাখ টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

উপজেলা প্রশাসন ও সমাজ সেবা অধিদপ্তরের আজ বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আবুল হাশেম এর সভাপতিত্বে ভিক্ষা বৃত্তিতে নিয়োজিত জনগোষ্টির পুণর্বাসণ ও বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে ভিক্ষুকদরে মাঝে টাকা ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা,  ইউপি চেয়ারম্যান গেলাম মোস্তফা সরদার, ইলিয়াস তালুকদার, বিপুল দাস, শফিকুল হোসেন টিটুসহ প্রমুখ।

পরে উপজেলার ৫টি ইউনিয়নের তালিকাভুক্ত ৩০জন ভিক্ষুককে ৫০হাজার টাকা করে অর্থ সহায়তার মাধ্যমে বিকল্প কর্মসংস্থানের জন্য গাভী, অটো ভ্যান, ছাগল, ক্ষুদ্র ব্যবসার জন্য মুলধন প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রীর তহবিল ও সমাজসেবা অধিদফতরের তহবিলের প্রদানকৃত অর্থে ভিক্ষুকদের স্বাবলম্বী করার মনিটরিং এর ব্যবস্থাও রাখা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হাশেম সাংবাদিকদের বলেন, বর্তমান সরকার মুজিববর্ষ উপলক্ষে উপজেলার ৫টি ইউনিয়নের ভিক্ষুকদের পূর্নবাসনের জন্য সরকারী ভাবে এই সহায়তা প্রদান করা হয়েছে। কাউকে গাভী, অটো ভ্যান, ছাগল, ক্ষুদ্র ব্যবসার জন্য মূলধন দেওয়া হয়েছে। তারা এই টাকা দিয়ে ব্যবসা করে ও ভ্যান চালিয়ে পরিবার নিয়ে জীবন যাপন করে স্বাবলম্বী হবেন। এইজন্য সরকার থেকে ভিক্ষুকদের সহায়তা করা হচ্ছে।