সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ৫ ১৪২৬   ২২ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সন্ধ্যায় বঙ্গভবনে যাচ্ছেন প্রধানমন্ত্রী ২০ বছর পর আজ ঢাকায় আসছেন নেপালের পররাষ্ট্রমন্ত্রী খালেদার প্যারোলে মুক্তির কোনো আবেদন পাইনি: স্বরাষ্ট্রমন্ত্রী উহান ফেরত শিক্ষার্থীরা নজরদারিতেই থাকবেন : আইইডিসিআর রোহিঙ্গা ইস্যুতে ইন্দোনেশিয়ার সহায়তা চাইলেন ড. মোমেন ইউএনও’দের মাধ্যমে রাজাকারের তালিকা করা হবে : মোজাম্মেল হক মানবপাচারে অভিযুক্ত এমপির বিষয়ে দুদককে তদন্তের আহ্বান কাদেরের হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটারকে নিয়ে বিসিবি একাদশ ঘোষণা মশা মারার পর্যাপ্ত ঔষধ মজুত আছে : স্থানীয় সরকারমন্ত্রী রহমত আলীর মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক সাবেক মন্ত্রী অ্যাডভোকেট রহমত আলী আর নেই নিঃস্বার্থভাবে জনগণের কাজ করুন, নেতাকর্মীদের শেখ হাসিনা কে ভোট দিল কে দিল না তা বিবেচনা করে না আ. লীগ : প্রধানমন্ত্রী আ.লীগ উন্নয়নে বিশ্বাসী: প্রধানমন্ত্রী চীন থেকে দেশে আসা সবাই সুস্থ : আইইডিসিআর বিএনপি এখন টেলিফোনে প্রেমালাপ শুরু করেছে : নানক মুজিববর্ষে দেশের প্রতিটি ঘর আলোকিত হবে: নাসিম দাখিল পরীক্ষায় নকল করায় ৬ ছাত্র বহিষ্কার খালেদার মুক্তি নিয়ে বিএনপি-ই দ্বিধান্বিত: তথ্যমন্ত্রী
৮৬৩

আগৈলঝাড়ায় সুবিধা বঞ্চিত ৫০ নারীকে অনুদানের চেক প্রদান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ জুলাই ২০১৯  

আগৈলঝাড়া (বরিশাল) সংবাদদাতা

উন্নত জাতের গাভী পালনের মাধ্যমে সুবিধা বঞ্চিত নারীদের জীবন যাত্রার মান উন্নয়ন শীর্ষক প্রকল্পর আওতায় ৫০জন নারীকে গো-খাদ্য ক্রয়ের জন্য ২০ হাজার টাকা করে অনুদানের চেক প্রদান করেছেন বরিশাল-১ আসনের এমপি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ।

উপজেলা সমবায় অধিদপ্তরের আয়োজনে বুধবার সকালে উপজেলা পরিষদ হল রুমে প্রধান অতিথি হিসেবে এমপি আবুল হাসানাত আবদুল্লাহ অনুদানের চেক প্রদান পূর্বক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, দারিদ্র বিমোচনে বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যার ধারাবাহিকতায় দক্ষিনাঞ্চলসহ সমগ্র দেশে উন্নয়ন করে আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছে বাংলাদেশ। ’৭৫এর ১৫ আগষ্ট ক্যু’র মাধ্যমে জাতির পিতাকে পরিবারসহ এবং তাঁর পিতা আব্দুর রব সেরনিয়াবাতসহ অন্যান্য সদস্যদের হত্যার পর জিয়াউর রহমান ক্ষমতার মসনদে বসেন। প্রাণ বাঁচাতে বিদেশের মাটিতে আশ্রয় নিতে বাধ্য হন তিনি (হাসানাত)। বিদেশী পত্রিকার বরাত দিয়ে তিনি আরও বলেন, অনেক দেশের রাস্ট্র প্রধান হত্যার শিকার হয়, কিন্তু জাতির পিতার মতো স্ব-পরিবারে কাউকে নিহত হতে হয়নি। জিয়া তার অবৈধ ক্ষমতা পাকা পোক্ত করতে সরকারী পদস্থ কর্মকর্তা ও আওয়ামী লীগের ৩৭ হাজার নেতা কর্মীকে বিভিন্নভাবে হত্যা করেছিল। আইন করে বাতিল করেছিল জাতির পিতার হত্যার বিচার। আজ জাতি তা থেকে কলংক মুক্ত হয়েছে। তাই দেশে অনেক প্রধানমন্ত্রী আপনারা দেখতে পাবেন তবে; জাতির পিতার কন্যা শেখ হাসিনার মতো প্রধানমন্ত্রী আপনারা আর পাবেন না।       

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাসের সভাপতিত্বে সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, আবু সালেহ মো. লিটন, সমবায় কর্মকর্তা মো. কামরুজ্জামান প্রমুখ। পরে রাজিহার ইউনিয়নের ৫০জন ও বাকাল ইউনিয়নের ৫০জন সমবায়ী নারী সদস্যদের গো-খাদ্য ক্রয়ের জন্য ২০ হাজার টাকা করে অনুদানের চেক প্রদান করেন প্রধান অতিথি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

 

 

এই বিভাগের আরো খবর