• শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৬৩৫ ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ হলিক্রস-নটরডেমসহ চার কলেজে ভর্তি বন্ধ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের
৭৮

আগৈলঝাড়ায় ফোন পেয়ে যুবলীগ নেতা-কর্মীরা ধান কেটে দিল চাষীর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ মে ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় চাষীদের ক্ষেতের পাকা ধান কেটে দিচ্ছে উপজেলা যুবলীগ নেতা-কর্মীরা। চলতি বছর উপজেলার ৫টি ইউনিয়নে ইরি-বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। করোনা ভাইরাসের কারনে ধান কাটা শ্রমিক সংকটের কারনে আগৈলঝাড়া উপজেলার চাষীদের ক্ষেতের পাকা ধান নষ্ট হচ্ছে। ধান কাটতে না পারা উপজেলার গৈলা ইউনিয়নের পতিহার গ্রামের কৃষক বাবুল রায় ফোনের মাধ্যমে উপজেলা যুবলীগ নেতা সুমন্ত রায়কে জানান।

যুবলীগ নেতা সুমন্ত রায় এঘটনায় স্থানীয় নেতাদের জানালে তারা ৮-১০জনে মিলে শনিবার ও আজ রোববার চাষী বাবুল রায়ের ক্ষেতের ৪০শতাংশের পাকা ধান কেটে মাথায় করে বাড়ি নিয়ে মাড়াই করে দিয়েছে। এমনকি তারা চাষীদের পরিবারের খাবার না থেয়ে নিজেদের বাড়ি থেকে খেয়ে আসেন। এই দলটি পতিহার গ্রামের ৪-৫জন চাষীরা প্রায় ৪একর জায়গার ধান কেটে বাড়িতে নিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা যুবলীগ নেতা সুমন্ত রায় সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাসের কারনে ধান কাটা শ্রমিক অন্য জেলা বা উপজেলা থেকে না আসায় চাষীদের ক্ষেতে পাকা ধান নষ্ট হচ্ছে। এই ঘটনা আমাকে ফোনে জানালে আমি স্থানীয় নেতাদের নিয়ে বাবুল রায়ের ক্ষেতের ধান কেটে দিয়েছি। এছাড়াও এলাকায় ৪-৫জনের চাষীর ক্ষেতের পাকা ধান কেটে দিয়েছি। সারা দেশের ন্যায় আমরাও দলীয় নেতা-কর্মীরা চাষীদের ক্ষেতে ধান কেটে দিচ্ছি।

চাষী বাবুল রায় জানান, শ্রমিকের অভাবে ক্ষেতের পাকা ধান নষ্ট হয়। এঘটনা যুবলীগ নেতা সুমন্ত রায়কে জানালে তিনি লোকজন নিয়ে আমার ক্ষেতে পাকা ধান কেটে বাড়িতে নিয়ে মাড়াই করে দিয়েছে। এঘটনায় এলাকায় চাষীদের অনেক সুবিধা হচ্ছে। তাদের বললেই তারা গিয়ে চাষীদের ধান কেটে দিচ্ছে।  
 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর