• রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ ঈদ-বন্যা ঘিরে করোনা সংক্রমণের হার বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী ট্রাফিক পুলিশ বক্সে বিস্ফোরণ, ‘নব্য জেএমবির সদস্য’ আটক করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯ ১২ কোটি টাকা আত্মসাত করে গ্রেফতার যমুনা ব্যাংকের ম্যানেজার থানায় বিস্ফোরণে জঙ্গি সংশ্লিষ্টতা নেই : পুলিশ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ২৯৬০, মৃত্যু ৩৫ হাতের তালু দিয়ে আকাশ ঢাকা যায় না: বিএনপিকে কাদের দেশে একদিনে ৩৭ মৃত্যু, আক্রান্ত ২৭৭২ সাবরিনার অবৈধ সম্পদ অনুসন্ধানে ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ২২৭৫
১২৯

আগৈলঝাড়ায় ফোন পেয়ে যুবলীগ নেতা-কর্মীরা ধান কেটে দিল চাষীর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ মে ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
বরিশালের আগৈলঝাড়ায় চাষীদের ক্ষেতের পাকা ধান কেটে দিচ্ছে উপজেলা যুবলীগ নেতা-কর্মীরা। চলতি বছর উপজেলার ৫টি ইউনিয়নে ইরি-বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। করোনা ভাইরাসের কারনে ধান কাটা শ্রমিক সংকটের কারনে আগৈলঝাড়া উপজেলার চাষীদের ক্ষেতের পাকা ধান নষ্ট হচ্ছে। ধান কাটতে না পারা উপজেলার গৈলা ইউনিয়নের পতিহার গ্রামের কৃষক বাবুল রায় ফোনের মাধ্যমে উপজেলা যুবলীগ নেতা সুমন্ত রায়কে জানান।

যুবলীগ নেতা সুমন্ত রায় এঘটনায় স্থানীয় নেতাদের জানালে তারা ৮-১০জনে মিলে শনিবার ও আজ রোববার চাষী বাবুল রায়ের ক্ষেতের ৪০শতাংশের পাকা ধান কেটে মাথায় করে বাড়ি নিয়ে মাড়াই করে দিয়েছে। এমনকি তারা চাষীদের পরিবারের খাবার না থেয়ে নিজেদের বাড়ি থেকে খেয়ে আসেন। এই দলটি পতিহার গ্রামের ৪-৫জন চাষীরা প্রায় ৪একর জায়গার ধান কেটে বাড়িতে নিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা যুবলীগ নেতা সুমন্ত রায় সাংবাদিকদের বলেন, করোনা ভাইরাসের কারনে ধান কাটা শ্রমিক অন্য জেলা বা উপজেলা থেকে না আসায় চাষীদের ক্ষেতে পাকা ধান নষ্ট হচ্ছে। এই ঘটনা আমাকে ফোনে জানালে আমি স্থানীয় নেতাদের নিয়ে বাবুল রায়ের ক্ষেতের ধান কেটে দিয়েছি। এছাড়াও এলাকায় ৪-৫জনের চাষীর ক্ষেতের পাকা ধান কেটে দিয়েছি। সারা দেশের ন্যায় আমরাও দলীয় নেতা-কর্মীরা চাষীদের ক্ষেতে ধান কেটে দিচ্ছি।

চাষী বাবুল রায় জানান, শ্রমিকের অভাবে ক্ষেতের পাকা ধান নষ্ট হয়। এঘটনা যুবলীগ নেতা সুমন্ত রায়কে জানালে তিনি লোকজন নিয়ে আমার ক্ষেতে পাকা ধান কেটে বাড়িতে নিয়ে মাড়াই করে দিয়েছে। এঘটনায় এলাকায় চাষীদের অনেক সুবিধা হচ্ছে। তাদের বললেই তারা গিয়ে চাষীদের ধান কেটে দিচ্ছে।  
 

উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর