• শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৩ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি বঙ্গবন্ধু বিহীন বাংলাদেশের স্বাধীনতা ছিলো অপূর্ণ: আমু করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৬৯২ সাম্প্রদায়িক উগ্রবাদের বিষদাঁত ভেঙে দেওয়া হয়েছে: কাদের

আগৈলঝাড়ায় পার্বত্য শান্তিচুক্তি দিবস উদযাপিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
পার্বত্য চট্রগাম অঞ্চলে শান্তি সু-বাতাস ছড়ানোর ২৩তম বর্ষপালন উপলক্ষে বরিশালের আগৈলঝাড়া উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার সকালে উপজেলা সদরের দলীয় কার্যালয়ে থেকে র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে আওয়ামীলীগ কার্যালয়ের সামনে উপজেলা আওয়ামীলীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে দিবসের তাৎপর্যতুলে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগ সদস্য ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবু সালেহ মো.লিটন সেরনিয়াবাতসহ পাইক প্রমুখ। পরে দলীয় কার্যালয়ে দোয়া-মিলা অনুষ্ঠিত হয়েছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবু সালেহ মো.লিটন  সেরনিয়াবাত সাংবাদিকদের বলেন, পার্বত্য চট্রগাম অঞ্চলে এক সময় অশান্তি বিরাজ করছিল। তখন প্রতিদিনই ওই অঞ্চলে গোলাগুলিতে লোকজন মারা যেত। বর্তমান সরকার ক্ষমতায় এসে ওই অঞ্চলে শান্তির সু-বাতাস ছড়ানোর জন্য ২৩বছর পূর্বে শান্তি চুক্তি করে ছিলেন ২রা ডিসেম্বর। সেই থেকে প্রতিবছর এই দিনটি আওয়ামীলীগ পালন করে থাকে।