• মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||

  • আষাঢ় ৯ ১৪২৮

  • || ১১ জ্বিলকদ ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
মঙ্গলবার থেকে সাত জেলায় লকডাউন, বন্ধ গণপরিবহন সেনাবাহিনীর অপারেশনাল সক্ষমতা বেড়েছে: প্রধানমন্ত্রী একসঙ্গে ঘর পেল ৫৩ হাজার অসহায় পরিবার, বিশ্বে নজিরবিহীন বিশ্ব শান্তি সূচকে সাত ধাপ এগোলো বাংলাদেশ ফিলিস্তিন রাষ্ট্র গঠনে অঙ্গীকার পুনর্ব্যক্ত করলেন রাষ্ট্রপতি বিধিনিষেধ বাড়লো আরো এক মাস সুন্দরবনের আয়তন ও বাঘের সংখ্যা বেড়েছে: প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে যেন কোনোভাবেই সুন্দরবন ক্ষতিগ্রস্ত না হয় রাষ্ট্রপতি কাজাখ রাজধানীতে ওআইসি সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিবেন এসএসএফের দক্ষতা বৃদ্ধিতে সুযোগ সৃষ্টি করে দিচ্ছি : প্রধানমন্ত্রী একটা করে বনজ, ফলজ ও ভেষজ গাছ লাগান: প্রধানমন্ত্রী করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী এয়ার মার্শাল র‌্যাঙ্ক ব্যাজ পরলেন নতুন বিমানবাহিনী প্রধান স্কুল-কলেজে ছুটি আবার বাড়ল গণতন্ত্রের মুক্তি দিবস ১১ জুন মডেল মসজিদের মাধ্যমে ইসলামের মর্মবাণী বুঝবে মানুষ ইসলাম আমাদের মানবতার শিক্ষা দিয়েছে : প্রধানমন্ত্রী খুন করে কি বেহেশতে যাওয়া যায়, প্রধানমন্ত্রীর প্রশ্ন ‘লেবাস নয়, ইনসাফের ইসলামে বিশ্বাস করি’ একযোগে ৫০ মডেল মসজিদ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আগৈলঝাড়ায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো শুরু

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জুন ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো কার্যক্রম উদ্ধোধন করা হয়েছে। উপজেলা হাসপাতালের উদ্যোগে আজ শনিবার সকালে উপজেলা হাসপাতাল চত্তরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.বখতিয়ার আল মামুনের সভাপতিত্বে দুই বছরের শিশু তানিয়া আক্তারকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর মধ্য দিয়ে এই কার্যক্রমের উদ্ধোধন করেন স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা.বাসুদেব দাস।

এসময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক ডা.শ্যামল কৃষ্ণ মন্ডল, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, হাসপাতালের আরএমও ডা. মামুন মোল্লা, আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা.মিজানুর রহমান, ডা. সৈকত জয়ধর, স্যানেটারী ইন্সপেক্টর সুকলাল শিকদার, মেডিকেল টেকনোলজিষ্ট ইপিআই মো.মিজানুর রহমানসহ প্রমুখ।

আজ শনিবার উদ্ধোধনের দিন থেকে ১৯ জুন পর্যন্ত উপজেলার ৬ থেকে ১১ মাস বয়সী ১৬৬৭ জন শিশুকে নীল রঙের এ ক্যাপসুল ও ১২মাস থেকে ৫৯ মাস বয়সী ১৫ হাজার ১৯৩ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এজন্য উপজেলার ১২১টি কেন্দ্রে ২৪২জন স্বেচ্ছাসেবক কাজ করছে।

এসময় স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় পরিচালক ডা.বাসুদেব দাস বলেন, শিশুদের এই ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো খুবই গুরুত্বপূর্ন। এই ভিটামিন এ প্লাস ক্যাপসুল শিশুদের খাওয়ালে তাদের শরীরের অনেক ধরনের রোগের উপকার হবে। প্রতি কেন্দ্রে খাওয়ানোর পরে স্বাস্থ্য কর্মীরা বাদপরা শিশুদের বাড়ি বাড়ি গিয়ে এই ভিটামিন খাওয়াবেন। কোন কেন্দ্রের স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সরকারের এই কর্মসুচী সকলে মিলে বাস্তবায়ন করতে হবে।