• রোববার   ১৬ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০৩ শাওয়াল ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২৪ ঘণ্টা করোনায় আরও ৪০ মৃত্যু, আক্রান্ত ১১৪০ আল-আকসা মসজিদে হামলায় প্রধানমন্ত্রীর নিন্দা খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে সরকার আন্তরিক: হানিফ লাইলাতুল কদর এক মহিমান্বিত রজনী: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় করোনায় দেশে ৪৫ মৃত্যু খালেদা জিয়াকে বিদেশে নেয়ার প্রয়োজন নেই : হানিফ দিনবদলের অভিযাত্রায় অদম্য গতিতে দেশ এগিয়ে চলছে: সেতুমন্ত্রী তাণ্ডবকারীদের আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী অনলাইনে পরীক্ষা নিতে পারবে বিশ্ববিদ্যালয়গুলো আজই ফিরছেন সাকিব-মুস্তাফিজ যে যেখানে আছেন সেখানেই ঈদ উদযাপন করুন: প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আবেদন পেয়েছি, দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে: আইনমন্ত্রী যুক্তরাষ্ট্রের কাছে ২০ মিলিয়ন টিকা চেয়েছে বাংলাদেশ: আব্দুল মোমেন গ্রামে বাড়ি নির্মাণে ইউনিয়ন পরিষদের অনুমতি লাগবে: তাজুল করোনা প্রাণ নিল আরও ৫০ জনের, নতুন শনাক্ত ১৭৪২ সেরামের টিকা না পেলে টাকা ফেরত চাওয়া হবে: অর্থমন্ত্রী ধান-চাল ক্রয়ের জন্য অত্যন্ত যৌক্তিক দাম নির্ধারণ: কৃষিমন্ত্রী শপিংমল খোলা রাত ৮টা পর্যন্ত ১২ মে’র আগেই আসবে চীনের টিকা: পররাষ্ট্রমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় আরো ১০ জন গ্রেফতার

আগৈলঝাড়ায় কৃষকদের ধান কেটে দিল উপজেলা যুবলীগ নেতা-কর্মীরা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ মে ২০২১  

আগৈলঝাড়া প্রতিনিধিঃ
মহামারি করোনা ভাইরাসের কারনে দেশের বিভিন্ন এলাকা থেকে ধান কাটা শ্রমিক না আসা ও বৃষ্টির পূর্ভাবাস থাকায় ধান ঘরে তোলা নিয়ে বিপাকে পরেছেন বরিশালের আগৈলঝাড়ার ইরি-বোরো ধান চাষীরা। কৃষকদের এমন বিপদের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়াারম্যান শেখ ফজলে শাম্স পরশ এর নির্দেশে আগৈলঝাড়া উপজেলা যুবলীগ নেতা ফয়জুল সেরনিয়াবাতের এর নেতৃত্বে অসহায় চাষীদের ধান কেটে তাদের পাশে এসে দাঁড়িয়েছে যুবলীগের নেতা-কর্মীরা। উপজেলা যুবলীগ নেতাকর্মীদের ধান কাটার এমন উদ্যোগে কৃষকের অনেক দুশ্চিন্তা দূর হয়েছে বলে জনান এলাকাবাসী।

উপজেলার সুজনকাঠী গ্রামের কৃষক খোকন রায় সাংবাদিকদের জানান, তার পাকা ধান ঘরে তোলার সময় চলে যাওয়ার পরও টাকা ও শ্রমিকের অভাবে ধান কেটে ঘরে তুলতে পারছিলেন না। এ অবস্থার কথা জানতে পেরে উপজেলা আওয়ামী যুবলীগ নেতা ফয়জুল সেরনিয়াবাতের নেতৃতে শনিবার ও আজ রোববার সকালে যুবলীগ নেতাকর্মীরা তার ৮০ শতাংশ জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়। যে কারনে তার ধান ঘরে তোলার দুশ্চিন্তা দূর হয়েছে। যুবলীগের এমন উদ্যোগে তিনিসহ এলাকার মানুষ খুশি হয়েছেন।

উপজেলা যুবলীগ নেতা ফয়জুল সেরনিয়াবাত সাংবাদিকদের জানান, মহামারি করোনা ভাইরাসের কারনে দেশের বিভিন্ন এলাকা থেকে ধান কাটা শ্রমিক না আসা ও বৃষ্টির পূর্ভাবাস থাকায় ধান ঘরে তোলা নিয়ে কৃষকদের বিপদের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ যুবলীগ চেয়াারম্যান শেখ ফজলে শাম্স পরশ এর নির্দেশে সুজনকাঠী গ্রামের কৃষক খোকন রায়ের ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তা কথা জানতে পেরে যুবলীগ কর্মী জাহিদুল, সুমন, সুজয়, উজ্জ্বল, সৌরভ, পরিমলসহ ৬জনের একটি টিম শনিবার ও আজ রোববার সকাল থেকে ৮০ শতাংশ জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দেয়। ভবিষ্যতেও কৃষকের পাশে উপজেলা যুবলীগের নেতাকর্মীরা থাকবেন বলে জানান।