মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনা ভাইরাস: সর্বত্র সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর ইসলামে শূকর নিষিদ্ধের বিষয়টি যেভাবে সমর্থন করে বিজ্ঞান আমেরিকা ও ইসরায়েলের কমান্ডাররাও পালানোর পথ খুঁজে পাবে না নেহা-আদিত্যর বিয়ে ১৪ ফেব্রুয়ারি সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা এবার বিএনপি ছাড়ছেন কোষাধ্যক্ষ সিনহা! নারীর নিরাপত্তায় ৪৮ হাজার এলইডি লাইট লাগানোর প্রতিশ্রুতি আতিকের নির্বাচনী কার্যালয়ে রাদওয়ান মুজিব সিদ্দিক হাতিরঝিল—বনশ্রী হয়ে চট্টগ্রাম রোডে মিলবে পৃথক চারলেন ব্যাংককের ইমিগ্রেশন হচ্ছে শাহ আমানত বিমানবন্দরেও মেহেন্দিগঞ্জে ড্রেজার মেশিন সহ দুজন আটক, কারাদন্ড চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার গৌরনদীতে সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবুল গ্রেফতার বিশ্ববিদ্যালয় জ্ঞান অর্জনের স্থান, র‌্যাগিং করার নয়- রাষ্ট্রপতি বাংলাদেশ-পাকিস্তানের টি টোয়েন্টি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত বরিশাল নগরীতে ৫৫০ পিস ইয়াবাসহ বিক্রেতা গ্রেপ্তার বরিশাল পুলিশের চার থানায় যুক্ত হল পরিদর্শক অপারেশন পদ ৬৬ বলে সেঞ্চুরি করলেন বরিশালের ইমান বরিশালে ইয়াবা বিক্রেতার ১০ বছরের কারাদণ্ড ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল তারকা নিহত
৯০

আগুনে পুড়ে এ কি হাল হয়েছে অস্ট্রেলিয়ার!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২০  

 


কয়েক মাস ধরে দাবানলের আগুনে পুড়ছে অস্ট্রেলিয়া। সর্বোচ্চ শক্তি প্রয়োগ করেও দাবানলের ভয়াবহতা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

সেনা বাহিনী ও দমকল বাহিনীর যৌথ উদ্যোগের পরও এখনও জ্বলছে অস্ট্রেলিয়া। বিগত কয়েক মাস ধরে পুড়তে থাকা অস্ট্রেলিয়াকে কল্পনার চোখে দেখার চেষ্টা করেছিলেন এক শিল্পী। আর সেই শিল্পীর ছবি অস্ট্রেলিয়ার মানচিত্রের বর্তমান অবস্থা ভেবে ভাইরাল হয়ে গেছে গোটা বিশ্বে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবানলের বিরুদ্ধে সচেতনতার জন্য এই ছবিটি পোস্ট করা হলেও তা পরবর্তীতে বিভ্রান্ত করছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। 
ছবিতে দেখা যায় সীমান্তবর্তী অঞ্চল ঘিরে অস্ট্রেলিয়ার অধিকাংশ স্থানে আগুন জ্বলছে। যার ফলে নিজেদের শহরের কাছে আগুন ধরার সম্ভাবনায় আতঙ্কিত হয়ে পড়েছেন অনেকে। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার বাইরে থাকা অনেকের কাছেও বিষয়টি আতঙ্কের কারণ হয়েছে।

অস্ট্রেলিয়ার পক্ষ থেকে বলা হয়েছে, সামনের শুক্রবার আরও একবার উষ্ণতা বাড়বে দেশটিতে। আর সে সময়ের জন্য এখন থেকেই প্রস্তুতি শুরু করে দেওয়া হয়েছে। এর পাশাপাশি এখনও যে সকল স্থানে আগুন জ্বলছে তা নিয়ন্ত্রণে কাজ করে যাচ্ছে দেশটির সেনা বাহিনী ও দমকল বাহিনী। এখন পর্যন্ত দাবানলে ২৫ জনের মৃত্যুর পাশাপাশি লাখ লাখ প্রাণী মারা গেছে বলে জানানো হয়। সেই সঙ্গে আগুনে পুড়ে গেছে ২ হাজারের বেশি ঘর-বাড়ি।

এই বিভাগের আরো খবর