• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
হাসপাতাল থেকে রোগী ফেরত দেওয়া মানবতাবিরোধী কাজ: তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৬৩৫ ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ হলিক্রস-নটরডেমসহ চার কলেজে ভর্তি বন্ধ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন
১০১

আকর্ষণীয় করে গড়ে তোলা হবে শাপলার বিলকে -বিভাগীয় কমিশনার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

বরিশালের উজিরপুরে ঐতিহ্যবাহী সাতলার লাল শাপলার বিল পরিদর্শন ও সৌন্দর্য উপভোগ করেন বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়াসিন চৌধুরী ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

মঙ্গলবার লাল শাপলা বিলে অপরুপ সৌন্দর্য উপভোগ করেন তারা। এসময় তাদের সফরসঙ্গী ছিলেন বরিশাল স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো.শহিদুল ইসলাম, বিভাগীয় কমিশনারের একান্ত সচিব সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমত হোসেন, সুব্রত বিশ্বাস দাস।  উপস্থিত ছিলেন, উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার, সহকারী কমিশনার(ভুমি) মো.মাহাবুব উল্লাহ মজুমদার,ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, উপজেলা প্রকৌশলী  মো.ইউনুস আলী, ওসি শিশির কুমার পাল ও হারতা ইউপি চেয়ারম্যান ডা.হরেন বায় প্রমুখ। পরির্শনকালে বিভাগীয় কমিশনার মো.ইয়াসিন চৌধুরী বলেন, লাল শাপলার অপরুপ সৌন্দর্য বিলীন হতে দেয়া যাবে না।

কোন দর্শনার্থী এখান থেকে শাপলা তুলে নিতে পারবে না। এই বিলের মৎস্য চাষীরা গ্লাসকার্প মাছসহ যে মাছ শাপলাকে ধ্বংস করে ঐ মাছ চাষ করা থেকে বিরত থাকার আহবান জানান। তিনি আরো বলেন, এতবড় বিল একই সাথে এত লাল শাপলা বাংলাদেশের আর কোথাও নেই। শাপলার সৌন্দর্য নষ্টকারীদের জরিমানাসহ আইনের আওতায় আনা হবে। এছাড়া ঐ বিলকে পর্যটন কেন্দ্র ঘোষনা করে গুরুত্বপূর্ন স্থানে বিশ্রামাগার, ওয়াশরুম ও গভীর নলকুপসহ পর্যটকদের উপযোগী সকল ব্যবস্থা গ্রহন করার উদ্যোগ গ্রহন করা হবে। 

বরিশাল বিভাগের পাঠকপ্রিয় খবর