সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বরিশাল নগরীতে আসছে স্মার্ট এলইডি লাইটিং বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ বরিশালকে যানজট মুক্ত রাখতে কাজ করছে ট্রাফিক সদস্যরা- ডিসি ট্রাফিক সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী বরিশালে কাজী নজরুল ইসলামের ৪৩তম প্রয়াণ বার্ষিকী অনুষ্ঠিত রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ আন্তর্জাতিক গণতন্ত্র দিবস আজ শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটের কার্যক্রম আজ শুরু
৩১

আকর্ষণীয় করে গড়ে তোলা হবে শাপলার বিলকে -বিভাগীয় কমিশনার

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

বরিশালের উজিরপুরে ঐতিহ্যবাহী সাতলার লাল শাপলার বিল পরিদর্শন ও সৌন্দর্য উপভোগ করেন বরিশাল বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়াসিন চৌধুরী ও জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

মঙ্গলবার লাল শাপলা বিলে অপরুপ সৌন্দর্য উপভোগ করেন তারা। এসময় তাদের সফরসঙ্গী ছিলেন বরিশাল স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো.শহিদুল ইসলাম, বিভাগীয় কমিশনারের একান্ত সচিব সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমত হোসেন, সুব্রত বিশ্বাস দাস।  উপস্থিত ছিলেন, উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার, সহকারী কমিশনার(ভুমি) মো.মাহাবুব উল্লাহ মজুমদার,ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু, উপজেলা প্রকৌশলী  মো.ইউনুস আলী, ওসি শিশির কুমার পাল ও হারতা ইউপি চেয়ারম্যান ডা.হরেন বায় প্রমুখ। পরির্শনকালে বিভাগীয় কমিশনার মো.ইয়াসিন চৌধুরী বলেন, লাল শাপলার অপরুপ সৌন্দর্য বিলীন হতে দেয়া যাবে না।

কোন দর্শনার্থী এখান থেকে শাপলা তুলে নিতে পারবে না। এই বিলের মৎস্য চাষীরা গ্লাসকার্প মাছসহ যে মাছ শাপলাকে ধ্বংস করে ঐ মাছ চাষ করা থেকে বিরত থাকার আহবান জানান। তিনি আরো বলেন, এতবড় বিল একই সাথে এত লাল শাপলা বাংলাদেশের আর কোথাও নেই। শাপলার সৌন্দর্য নষ্টকারীদের জরিমানাসহ আইনের আওতায় আনা হবে। এছাড়া ঐ বিলকে পর্যটন কেন্দ্র ঘোষনা করে গুরুত্বপূর্ন স্থানে বিশ্রামাগার, ওয়াশরুম ও গভীর নলকুপসহ পর্যটকদের উপযোগী সকল ব্যবস্থা গ্রহন করার উদ্যোগ গ্রহন করা হবে। 

এই বিভাগের আরো খবর