সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাচ্চাকে মারধর করায় থানা ঘেরাও হনুমানের! জাতীয় নারী দাবায় শীর্ষস্থানে রানী হামিদ ইউজিসির কাঠগড়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১৪ ভিসি ক্যাসিনোতে মিলল ধর্মীয় উপাসনা সামগ্রী! বিজয়নগর সায়েম টাওয়ার থেকে ১৭ জুয়ারী আটক ১৩ নেপালিকে মোটা অংকের বেতনে রাখা হয় জুয়া চালাতে স্পা সেন্টার থেকে আটক ১৬ নারী, ৩ পুরুষ আরও ১০ লক্ষ তরুণ-তরুণীর কর্মসংস্থান করা হবে- পলক আবুধাবি থেকে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী অজুহাতে কাজ আটকে রাখলে কঠোর ব্যবস্থা: গণপূর্তমন্ত্রী ব্যাংক নোটের আদলে টোকেন ব্যবহার করা যাবে না ঢাকা আসছেন বিশ্ব ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট ও জাতিসংঘের দূত খিলক্ষেতে বোমা হামলা: ৫ জেএমবির ১২ বছরের দণ্ড আরামবাগ-দিলকুশা ক্লাবে জুয়ার সরঞ্জাম উদ্ধার ভিক্টোরিয়া ক্লাব থেকে নগদ টাকা ও মদের বোতল উদ্ধার সৌদিতে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড শিশুদের কোলবালিশের ভেতর থেকে ১০ কেজি গাঁজা উদ্ধার! মতিঝিলে ৪ ক্লাবে পুলিশের অভিযান রিমান্ডে খালেদ ও শামীমের কাছ থেকে চাঞ্চল্যকর তথ্য ঢাকায় বাংলাদেশ-ভারত নৌবাহিনী প্রধানের সাক্ষাত
৩৭

`আইফোন ১১`র তিন মডেল উন্মুক্ত করলো অ্যাপল

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

প্রযুক্তিপ্রেমীদের অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে বহুল কাঙ্ক্ষিত 'আইফোন ১১' উন্মুক্ত করলো প্রযুক্তি জায়ান্ট অ্যাপল। আগের ধারাবাহিকতায় নতুন ফোনের এবারও তিনটি মডেল উন্মুক্ত করা হয়েছে। 

মডেলগুলো হলো- আইফোন ১১, আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্স। নতুন ফোনগুলো পাওয়া যাবে কয়েকটি নতুন রংয়েও।

৬ দশমিক ১ ইঞ্চি পর্দার' আইফোন ১১' এর লিক্যুইড রেটিনা ডিসপ্লে, যার চিপসেট এ১৩ বায়োনিক। ১২ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরার হ্যান্ডসেটটি পাওয়া যাবে ভিন্ন ছয় রংয়ে। যার মূল্য শুরু হবে ৬৯৯ ডলার থেকে। 

ওএলইডি আইফোন ১১ প্রো'র পর্দা হবে ৫ দশমিক ৮ ইঞ্চি এবং আইফোন ১১ প্রো ম্যাক্স'র পর্দা হবে ৬ দশমিক ৫ ইঞ্চি। সবগুলো ফোনেই ব্যবহার করা হয়েছে চিপসেট এ১৩ বায়োনিক। নতুন ফোনগুলোর ব্যাটারি আগের ফোনের তুলনায় দীর্ঘস্থায়ী হবে বলে দাবি অ্যাপলের।

এর আগে অ্যাপল ওয়াচের নতুন সিরিজ ৫ উপস্থিত অতিথিদের সামনে তুলে ধরা হয়। যা আগামী ২০ সেপ্টেম্বর থেকে পাওয়া যাবে। এর জিএসপি মডেলের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩৯৯ ডলার, আর সেলুলার মডেলের মূল্য ৪৯৯ ডলার

নতুন এ ওয়াচে রেটিনা ডিসপ্লের সংযোজন করা হয়েছে। এটি দিনে ১৮ ঘণ্টা ব্যাটারি লাইফ দিতে সক্ষম হবে বলে দাবি অ্যাপলের। যা আপডেট নেবে ওয়াচওস৬। একইসঙ্গে কমানো হয়েছে অ্যাপল ওয়াচ সিরিজ ৩ এর মূল্য। 

অনুষ্ঠানে সপ্তম জেনারেশনের আইপ্যাড উন্মুক্ত করা হয়। ১০.২ ইঞ্চি রেটিনা ডিসপ্লে পর্দার এ ডিভাইসে ব্যবহার করা হয়েছে এ১০ ফিউশন চিপসেট। নতুন এ আইপ্যাডের মূল্য নির্ধারণ করা হয়েছে ৩২৯ ডলার, যার অপারেটিংয়ে রয়েছে আইপ্যাডওস। তবে শিক্ষার্থীদের জন্য এর মূল্য পড়বে ২৯৯ ডলার।

এছাড়া অনুষ্ঠানে অ্যাপল টিভি প্লাস উন্মুক্ত করা হয়। যা আগামী ১ নভেম্বর থেকে বিশ্বের ১০০টি দেশের মানুষ দেখতে পারবেন। এজন্য  সাবস্ক্রিপশন ফি ধরা হয়েছে ৪ দশমিক ৯৯ ডলার।

এই বিভাগের আরো খবর