• বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২০ ১৪২৭

  • || ২০ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম মারা গেছেন ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক ১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৫১৫ মুক্তিযুদ্ধকে অসম্মান করেছে বিএনপি: সেতুমন্ত্রী বঙ্গবন্ধুর নীতির ভিত্তিতেই বাংলাদেশের পররাষ্ট্রনীতি: ড. মোমেন প্রেস ক্লাবের সংঘর্ষে ছাত্রদলের ১৩ জন রিমান্ডে ঢাবির ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার দেশবিরোধী একটি মহল সরকার হটানোর ষড়যন্ত্র করছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৫৮৫ মুশতাকের মৃত্যুর কারণ তদন্তে বেরিয়ে আসবে: তথ্যমন্ত্রী আজ থেকে ২ মাস ইলিশ আহরণ নিষিদ্ধ

আইন মেনে চললে সাজার প্রয়োজন হবে না : উপ-পুলিশ কমিশনার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৯  

‘প্রশিক্ষণ নিয়ে চালনা শিখে বৈধ উপায়ে ড্রাইভিং লাইসেন্স নিয়ে বৈধ যানবাহন চালাতে হবে। নিরাপদ সড়ক গড়তে সরকার যেমন কাজ করছে, তেমনি আমাদের সবাইকে নিজ নিজ জায়গায় থেকে সচেতন হতে হবে। নতুন সড়ক পরিবহন আইন কাউকে শাস্তি দেওয়ার জন্য নয়, এটার মূললক্ষ্য আমরা যেন আইন মেনে চলি, সচেতন হই। আর আইন মেনে চললে সাজার প্রয়োজন হবে না।’

বুধাবার (২৭ নভেম্বর) দুপুরে বরিশাল নগরের বগুড়া রোডে জীবনানন্দ দাশ স্মৃতি পাঠাগারের হলরুমে ‘পেশাদার গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতামূলক প্রশিক্ষণ’ কর্মশালায় অতিথির বক্তব্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মো. খায়রুল আলম এ কথা বলেন।

তিনি বলেন, কাউকে জেল-জরিমানা করার ইচ্ছে আমাদের নেই। আমরা চাই প্রতিটি চালক সড়ক পরিবহন আইন সম্পর্কে জানুক। বৈধভাবে নিয়ম মেনে একটি যানবাহন চালাতে যা যা প্রয়োজন তা তারা শিখেই যেন সড়কে নামেন।

বিএরটিএ বরিশাল সার্কেলের আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় কর্মশালায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানসহ বিআরটিএ’র কর্মকর্তা ও পেশাদার চালকরা।

বিকেলে বরিশাল নগরের কাশিপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের আয়োজনে ট্রাকসহ বিভিন্ন পরিবহনের চালক-শ্রমিকদের সঙ্গে নতুন আইনের বিষয়ে অবহিতকরণমূলক সভা অনুষ্ঠিত হয়।