• সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

  • || ১৪ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ ববি শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের

আইন মেনে চললে সাজার প্রয়োজন হবে না : উপ-পুলিশ কমিশনার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৯  

‘প্রশিক্ষণ নিয়ে চালনা শিখে বৈধ উপায়ে ড্রাইভিং লাইসেন্স নিয়ে বৈধ যানবাহন চালাতে হবে। নিরাপদ সড়ক গড়তে সরকার যেমন কাজ করছে, তেমনি আমাদের সবাইকে নিজ নিজ জায়গায় থেকে সচেতন হতে হবে। নতুন সড়ক পরিবহন আইন কাউকে শাস্তি দেওয়ার জন্য নয়, এটার মূললক্ষ্য আমরা যেন আইন মেনে চলি, সচেতন হই। আর আইন মেনে চললে সাজার প্রয়োজন হবে না।’

বুধাবার (২৭ নভেম্বর) দুপুরে বরিশাল নগরের বগুড়া রোডে জীবনানন্দ দাশ স্মৃতি পাঠাগারের হলরুমে ‘পেশাদার গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতামূলক প্রশিক্ষণ’ কর্মশালায় অতিথির বক্তব্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মো. খায়রুল আলম এ কথা বলেন।

তিনি বলেন, কাউকে জেল-জরিমানা করার ইচ্ছে আমাদের নেই। আমরা চাই প্রতিটি চালক সড়ক পরিবহন আইন সম্পর্কে জানুক। বৈধভাবে নিয়ম মেনে একটি যানবাহন চালাতে যা যা প্রয়োজন তা তারা শিখেই যেন সড়কে নামেন।

বিএরটিএ বরিশাল সার্কেলের আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় কর্মশালায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানসহ বিআরটিএ’র কর্মকর্তা ও পেশাদার চালকরা।

বিকেলে বরিশাল নগরের কাশিপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের আয়োজনে ট্রাকসহ বিভিন্ন পরিবহনের চালক-শ্রমিকদের সঙ্গে নতুন আইনের বিষয়ে অবহিতকরণমূলক সভা অনুষ্ঠিত হয়।