• সোমবার   ২৫ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১২ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
দেশে পৌঁছেছে সেরামের ৫০ লাখ টিকা রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী

অভ্রতে ভাষা পরিবর্তন সমস্যার সমাধান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

দীর্ঘদিন ধরেই অভ্র ব্যবহারকারীরা বাংলা লে আউট নির্বাচনের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হয়ে আসছেন। এ সমস্যায় অভ্রের সাহায্যে কোনো উইন্ডোতে লেখার সময় উইন্ডোজের নিজস্ব কিবোর্ডও বাংলায় পরিবর্তিত হয়ে যেত। এতে করে অভ্র এ ভাষা পরিবর্তন না করে অন্য উইন্ডোতে লিখতে গেলে টাইপিং সমস্যা দেখা দিতো। 

 

সহজেই বাংলা টাইপিং ও বিনামূল্যে ব্যবহার করতে পারায় ৫ বছরেও আপডেট না হওয়া অভ্র কিবোর্ড দিয়েই বেশিরভাগ মানুষ টাইপ করতো। তবে এবার এ সমস্যা থেকে মুক্তি দিতে অভ্র ডেভেলপার গ্রুপ অমিক্রনল্যাব উইন্ডোজ ১০-এর সঙ্গে সামঞ্জস্যতা ঠিক করে ৫.৬.০ সংস্করণটি উন্মুক্ত করেছে। 

 

পুরনো অভ্র কিবোর্ডকে আনইনস্টল করে ৫.৬.০ সংস্করণটি ইনস্টল করে নিলেই ভাষা পরিবর্তনের সমস্যা থেকে মিলবে মুক্তি।

 

সফটওয়্যারটি ডাউনলোড করতে ক্লিক করুন…