রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৪ ১৪২৬   ২০ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজীবের মোহাম্মদপুরের বাসায় অভিযান পরিচালনা করছে র‌্যাব অস্ত্র ও মাদকসহ রাজীবকে আটক করেছে র‌্যাব কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব গ্রেফতার আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট ঢাকায় আসছেন নিউইয়র্ক সিটির ৫ সিনেটর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত দাইয়ুস জান্নাতে যাবে না ড্রাগনের রক্ত বয়ে চলেছে যে গাছ! বালিশকাণ্ডের মতো কলঙ্কজনক কাজ যেন না হয় :পরিকল্পনামন্ত্রী দলে অনুপ্রবেশকারীদের জায়গা দেওয়া হবে না: নাসিম দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি : শামীম ওসমান আর্থিক সংকটে দুদিন বন্ধ জাতিসংঘ ওজন কমাতে খান মিষ্টি আলু ফেসবুক সমাজের `পঞ্চম স্তম্ভ`: জাকারবার্গ দুর্নীতি ও মাদক নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান চলবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৈজ্ঞানিক সরঞ্জাম বিতরণ করেণ পংকজ নাথ কেরানি থেকে ধর্মীয় গুরু, আশ্রমে মিলল ৫০০ কোটি টাকার অবৈধ সম্পদ! মদিনায় দুর্ঘটনায় নিহতদের ১১ জন বাংলাদেশি দীর্ঘদিন ধরেই পদ্মায় ইলিশ ধরছিলেন ভারতীয় জেলেরা!
২৯

অভ্রতে ভাষা পরিবর্তন সমস্যার সমাধান

প্রকাশিত: ৫ অক্টোবর ২০১৯  

দীর্ঘদিন ধরেই অভ্র ব্যবহারকারীরা বাংলা লে আউট নির্বাচনের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হয়ে আসছেন। এ সমস্যায় অভ্রের সাহায্যে কোনো উইন্ডোতে লেখার সময় উইন্ডোজের নিজস্ব কিবোর্ডও বাংলায় পরিবর্তিত হয়ে যেত। এতে করে অভ্র এ ভাষা পরিবর্তন না করে অন্য উইন্ডোতে লিখতে গেলে টাইপিং সমস্যা দেখা দিতো। 

 

সহজেই বাংলা টাইপিং ও বিনামূল্যে ব্যবহার করতে পারায় ৫ বছরেও আপডেট না হওয়া অভ্র কিবোর্ড দিয়েই বেশিরভাগ মানুষ টাইপ করতো। তবে এবার এ সমস্যা থেকে মুক্তি দিতে অভ্র ডেভেলপার গ্রুপ অমিক্রনল্যাব উইন্ডোজ ১০-এর সঙ্গে সামঞ্জস্যতা ঠিক করে ৫.৬.০ সংস্করণটি উন্মুক্ত করেছে। 

 

পুরনো অভ্র কিবোর্ডকে আনইনস্টল করে ৫.৬.০ সংস্করণটি ইনস্টল করে নিলেই ভাষা পরিবর্তনের সমস্যা থেকে মিলবে মুক্তি।

 

সফটওয়্যারটি ডাউনলোড করতে ক্লিক করুন… 

এই বিভাগের আরো খবর