• সোমবার   ০৮ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২৪ ১৪২৭

  • || ২৪ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিএনপির আন্দোলনের বিকল্প হচ্ছে আগুন সন্ত্রাস: কাদের ৭ মার্চের ভাষণে সব নির্দেশনা দিয়েছিলেন বঙ্গবন্ধু: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬ ইতিহাস বিকৃতকারী মহল কূটকৌশল করে ৭ মার্চ পালন করছে: কাদের ৭ মার্চের ভাষণ বাঙালির মুক্তির ডাক: রাষ্ট্রপতি মুশতাককে নিয়ে বিএনপি মায়াকান্না করছে : তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১০, শনাক্ত ৫৪০ স্বল্প আয় থেকে উন্নয়নশীল দেশে পদার্পণ বড় সুখবর: ড. মোমেন বিএনপির ৭ মার্চের কর্মসূচি ভণ্ডামি: কাদের বাংলাদেশের ঝুড়ি এখন খাদ্যে পরিপূর্ণ : কৃষিমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে থাকলে বাংলাদেশের ভবিষ্যত পাল্টে যাবে:আইনমন্ত্রী করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে গবেষণা ও বিজ্ঞানের বিবর্তন অপরিহার্য: প্রধানমন্ত্রী সীমান্তে হত্যাকাণ্ড দুঃখজনক: জয়শঙ্কর ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু, শনাক্ত ৬১৯ বিএনপি এখন মায়াকান্না করছে: কাদের প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম মারা গেছেন ২৪ ঘণ্টায় করোনায় ৫ মৃত্যু, শনাক্ত ৬১৪ সুন্দরবনে বিষ দিয়ে মাছ ধরা বন্ধ করতে হবে: বনমন্ত্রী ৪ কোটি ডোজ করোনার টিকা সংগ্রহ করা হবে: জাহিদ মালেক

অবশেষে সাকিবের ব্যাটে রান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

নিষেধাজ্ঞা থেকে ফেরার পর বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ৯ ম্যাচ এবং ওয়েস্ট ইন্ডিজেরব বিপক্ষে সিরিজের আগে প্রথম প্রস্তুতি ম্যাচ- এ দশ ইনিংসে একদমই হাসেনি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যাট।

বোলিংটা তাও ঠিক হলেও, ব্যাটিংয়ে তিনি ছিলেন পুরোপুরি ছন্দহীন। অবশেষে নিজেদের মধ্যকার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে কথা বলল সাকিবের ব্যাট, পেলেন হাফসেঞ্চুরির দেখা। ক্যারিবীয়দের বিপক্ষে নামার আগে এটি নিঃসন্দেহে বাড়তি অনুপ্রেরণা দেবে সাকিবকে।

শনিবার সাভারের বিকেএসপিতে নিজেদের মধ্যকার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশের ওয়ানডে স্কোয়াডে থাকা খেলোয়াড়রা। প্রথম ম্যাচে আগে ব্যাট করেছিল তামিম একাদশ। তাই এ ম্যাচে আর টস করা হয়নি, ব্যাটিংয়ে নেমে গেছে মাহমুদউল্লাহ একাদশ।

প্রথম ম্যাচটি ছিল ৪০ ওভারের। তবে এ ম্যাচটি হচ্ছে ৪৫ ওভারে। যেখানে নিজেদের ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২২৩ রান করতে সক্ষম হয়েছে মাহমুদউল্লাহ একাদশ।

আগের ম্যাচে ৪৩ রানের ইনিংস খেলার পর আজ ফিফটির দেখা পেয়েছেন বাঁহাতি ওপেনার মোহাম্মদ নাইম শেখ। তিনি আউট হওয়ার আগে করেছেন ৬৮ বলে ৫০ রান। আরেক ওপেনার ইয়াসির রাব্বি করেন ৩৬ বলে ২৪ রান। মুশফিকুর রহীমের ব্যাট থেকে এসেছে ২৭ বলে ২৫ রান।

দীর্ঘদিন পর রানের দেখা পাওয়া সাকিব খেলেছেন খানিকটা রয়েসয়ে। আউট হওয়ার সময় তার নামের পাশে ছিল ৮২ বলে ৫২ রান। পরে শেষদিকে মোসাদ্দেক হোসেন সৈকত ৩৭ বলে ৩১ ও এই ম্যাচের অধিনায়ক মেহেদি মিরাজ খেলেন ১২ বলে ১১ রানের ইনিংস।

বল হাতে তামিম একাদশের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন শেখ মেহেদি হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও নাসুম আহমেদের শিকার ১টি করে উইকেট।

এদিকে এ ম্যাচটি খেলছেন তাসকিন আহমেদ। বাম হাতের কব্জিতে ইনজুরির কারণে তিনি খেলেননি প্রথম ম্যাচে। এমনকি এ ম্যাচে খেললেও শুধু বোলিং করবেন তিনি। ইনজুরির ঝুঁকি এড়াতে ফিল্ডিং করবেন না তাসকিন।