সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ আগৈলঝাড়া থানা পরিদর্শন করেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি ভ্রমণ জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি শিশুর জন্মের পর ইসিতে জানানোর আইন চান সিইসি গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আপনার ইমেইলেও থাকবে বসের নজরদারি! জঙ্গি হামলার শঙ্কা: নজরদারিতে দিল্লির ৪ শতাধিক স্থাপনা
৩৪৪০

অফিস সহকারীর আলমারিতে মিলল ‘আত্মসাতের’ ২৩ লাখ টাকা

প্রকাশিত: ২৫ সেপ্টেম্বর ২০১৯  

নওগাঁ জেলা সঞ্চয় অফিসের একটি আলমারি থেকে ২২ লাখ ৮৭ হাজার টাকা জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে অফিসের উচ্চমান সহকারী হাছান আলীকে। আজ বুধবার বিকেলে দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের তদন্তকারী দল এই অভিযান চালায়।

দুদকের রাজশাহী কার্যালয় সূত্র জানিয়েছে, এসব টাকা গ্রাহকদের কাছ থেকে আত্মসাৎ করা অফিস সহকারী সাদ্দাম হোসেনের ২ কোটি ৩৭ লাখ টাকার অংশবিশেষ। অর্থ আত্মসাতে সাদ্দামকে সহযোগিতা করেছেন উচ্চমান সহকারী হাছান আলী।

দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন নওগাঁ সদর থানার পুলিশের সহযোগিতায় এই অভিযান চালান। আলমগীর হোসেন বলেন, অফিসে হাছান আলীর ব্যবহৃত আলমারিতে এই ২২ লাখ ৮৭ হাজার টাকা পাওয়া গেছে। জব্দ করা এসব টাকা নওগাঁ জেলা প্রশাসকের কোষাগারে জমা দেওয়া হয়েছে। হাছান আলীকে গ্রেপ্তার করে নওগাঁ সদর থানার পুলিশে হস্তান্তর করা হয়েছে।

২০১৮ সালের মার্চ থেকে ডিসেম্বর মাস পর্যন্ত নওগাঁ সঞ্চয় অফিসের ২৭ গ্রাহকের সঞ্চয়পত্র ক্রয়ের জমা ভাউচার জালিয়াতি করে ২ কোটি ৩৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ওঠে ওই অফিসের অফিস সহায়ক সাদ্দাম হোসেনের বিরুদ্ধে। এ নিয়ে জেলা সঞ্চয় কর্মকর্তা নাসির উদ্দিন গত ১৫ জুন সাদ্দাম হোসেনের বিরুদ্ধে নওগাঁ সদর থানায় মামলা করেন। ২৫ জুন রাজশাহী মহানগরের জিরো পয়েন্ট এলাকা থেকে সাদ্দামকে গ্রেপ্তার করে দুদক। আজ অভিযানে নেতৃত্ব দেওয়া দুদকের সহকারী পরিচালক আলমগীর হোসেন এই মামলার তদন্ত কর্মকর্তা।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দী হোসেন বলেন, হাছান আলীকে আদালত নওগাঁ জেলা কারাগারে পাঠিয়েছেন।

এই বিভাগের আরো খবর