বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান ঘরে বসে পড়াশোনা করতে হবে, শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
৫২

অফিসের কাজ ঘরে বসে করার সুযোগ করে দিলো ভাইবার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে ঘরে বসে প্রতিষ্ঠানের কাজ করছেন অনেকেই। কেউ আবার বাধ্যতামূলকভাবে ঘরে বা নির্দিষ্ট স্থানে কোয়ারেন্টাইনে রয়েছেন। বিষয়টি মাথায় রেখে একসঙ্গে সর্বোচ্চ ২০ জনের সঙ্গে ভিডিও কল করার সুযোগ চালু করেছে ভাইবার। 

এ জন্য বাড়তি কোনো ঝামেলাও পোহাতে হবে না। বর্তমানের মতোই বন্ধুদের নাম নির্বাচন করলেই তাদের কাছে ভিডিও কলে যোগ দেওয়ার আমন্ত্রণ বার্তা চলে যাবে। আগ্রহীরা সম্মতি দিলেই সরাসরি গ্রুপ ভিডিও কলে যোগ দিতে পারবে। নতুন এ সুবিধার পাশাপশি ২০০ মেগাবাইট পর্যন্ত ফাইল সরাসরি বিনিময় করা যাবে মেসেজিং অ্যাপটিতে। ফলে যেকোনো প্রতিষ্ঠান আরো বেশি কর্মীর সঙ্গে ভার্চুয়ালি মিটিং করতে পারবে। 

এ বিষয়ে ভাইবারের প্রধান পরিচালন কর্মকর্তা অফির ইয়াল জানান, ব্যবহারকারীদের নিরাপদ পরিবেশে তাদের প্রিয়জনের সঙ্গে যুক্ত থাকার পাশাপাশি দৈনন্দিন কার্যক্রম পরিচালনার সুযোগ দিতেই এ উদ্যোগ।

এই বিভাগের আরো খবর