রোববার   ২০ অক্টোবর ২০১৯   কার্তিক ৪ ১৪২৬   ২০ সফর ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রাজীবের মোহাম্মদপুরের বাসায় অভিযান পরিচালনা করছে র‌্যাব অস্ত্র ও মাদকসহ রাজীবকে আটক করেছে র‌্যাব কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব গ্রেফতার আসছে ‘জলের গান’র অ্যালবাম, থাকছে বারী সিদ্দিকীর গান বছর শেষ হলেই বাতিল হচ্ছে ২ হাজার রুপির নোট ঢাকায় আসছেন নিউইয়র্ক সিটির ৫ সিনেটর বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত দাইয়ুস জান্নাতে যাবে না ড্রাগনের রক্ত বয়ে চলেছে যে গাছ! বালিশকাণ্ডের মতো কলঙ্কজনক কাজ যেন না হয় :পরিকল্পনামন্ত্রী দলে অনুপ্রবেশকারীদের জায়গা দেওয়া হবে না: নাসিম দোয়া পাওয়ার জন্য রাজনীতি করি : শামীম ওসমান আর্থিক সংকটে দুদিন বন্ধ জাতিসংঘ ওজন কমাতে খান মিষ্টি আলু ফেসবুক সমাজের `পঞ্চম স্তম্ভ`: জাকারবার্গ দুর্নীতি ও মাদক নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান চলবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৈজ্ঞানিক সরঞ্জাম বিতরণ করেণ পংকজ নাথ কেরানি থেকে ধর্মীয় গুরু, আশ্রমে মিলল ৫০০ কোটি টাকার অবৈধ সম্পদ! মদিনায় দুর্ঘটনায় নিহতদের ১১ জন বাংলাদেশি দীর্ঘদিন ধরেই পদ্মায় ইলিশ ধরছিলেন ভারতীয় জেলেরা!
২২

অন্য ভিসিদের জন্য কী বার্তা দিলেন শিক্ষামন্ত্রী?

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০১৯  

 

বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের ১১ জন ভিসির বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ আসায় তাদের বিষয়গুলো খতিয়ে দেখছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িত ভিসিদের সতর্ক করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিশ্ববিদ্যালয়ে সমস্যা যেন না হয়।
 
সোমবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে বৈঠকের আগে শিক্ষামন্ত্রী একথা বলেন।
 
এর আগে নানা অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িয়ে থাকা গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগপত্র দেওয়ার বিষয়ে প্রক্রিয়া নেওয়া হচ্ছে বলে জানান শিক্ষামন্ত্রী। 

এসময় শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
 
অন্য বিশ্ববিদ্যালয়ের ভিসিদের বিষয়ে কোনো বার্তা দেবেন কিনা- প্রশ্নে দীপু মনি বলেন, দেশের সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার, ট্রেজারার ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের পরিচালকদের নিয়ে শিগগিরই আমাদের নির্ধারিত একটি সভা করার কথা রয়েছে। এছাড়াও আজকে বিশ্ববিদ্যালয় ভিসিদের নিয়ে বসেছি, সেখানেও বিভিন্ন বিষয় নিয়ে আলাপ-আলোচনা হবে।
 
‘বিশ্ববিদ্যালয়ের যারা ভিসি হন তারা আসলে একাডেমিকলি খুব স্ট্রং থাকেন এবং তাদের প্রশাসনিক অভিজ্ঞতাও রয়েছে। হয়তো ডিন ছিলেন, সিনিট-সিন্ডিকেটে ছিলেন, শিক্ষক সমিতিতে নেতৃত্ব দিয়েছেন তাদের সেই নেতৃত্বের গুণাবলী আছে, গ্রহণযোগ্যতা আছে; সাধারণত তাদেরই উপাচার্য হিসেবে রাষ্ট্রপতি নিয়োগ দিয়ে থাকেন। সমস্যাগুলো যেন না হয়, হলে কীভাবে নিরসন করা যায়, এ ব্যাপারে আমরা উপাচার্যদের সঙ্গে আলাপ করবো।’

এই বিভাগের আরো খবর