রোববার   ২৯ মার্চ ২০২০   চৈত্র ১৪ ১৪২৬   ০৪ শা'বান ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল স্বাধীনতা দিবস উপলক্ষে জনসমাগম করবেন না: প্রধানমন্ত্রী অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী আজ থেকে একসাথে দু`জন রাস্তায় হাঁটতে পারবে না জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নিষেধাজ্ঞা অক্ষরে অক্ষরে পালন করুন : স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর নির্দেশেই খালেদা জিয়াকে মুক্তির সিদ্ধান্ত করোনা ছোঁয়াচে, এক মিটার দূরত্বে থাকার পরামর্শ টিসিবি-ভোক্তা অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল ২৬ মার্চ থেকে সারাদেশে ১০ দিন গণপরিবহন বন্ধ সারাদেশে যাত্রীবাহী নৌযান চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ সকল বেসরকারি প্রতিষ্ঠানও বন্ধের নির্দেশ সরকারি অফিস-আদালত বন্ধ ঘোষণা
১৫৫

অনুমোদনহীন প্রসাধনী বিক্রির দায়ে ৬ লাখ টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

রাজধানীর মোহাম্মদপুর ও ধানমন্ডি এলাকায় বিএসটিআইয়ের অনুমোদনবিহীন প্রসাধনী বিক্রির অভিযোগে নয় দোকান-মালিককে প্রায় ছয় লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

গতকাল সোমবার (১৬ মার্চ) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে মোহাম্মদপুর ও ধানমন্ডির রাপা প্লাজা এবং জেনেটিক প্লাজায় অভিযান চালায় র‌্যাব-২ এর একটি দল। এ সময় বিএসটিআইয়ের অনুমোদনবিহীন কসমেটিক্স ও প্রসাধনী বিক্রির অভিযোগে জেনেটিক প্লাজার সাবু শপ কর্তৃপক্ষকে এক লাখ, সোপার্স পার্ক-কে ৫০ হাজার, রায়না কালেকশন-কে ৫০ হাজার, কার্নেসিয়া-কে এক লাখ এবং রাপা প্লাজার ইএল বোনিতা-কে ৫০ হাজার, জেসান বিডি-কে ৫০ হাজার, আলমাস জেনারেল স্টোর-কে এক লাখ, মডার্ন চয়েজ-কে ৫০ হাজার ও এসকেআর বিউটি-কে ২৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানটি র‌্যাব-২ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি- ২ এর কোম্পানি কমান্ডার মেজর এইচ এম পারভেজ আরেফিনে নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান পরিচালনা করেন।

অভিযানের বিষয়ে জানতে চাইলে মেজর এইচ এম পারভেজ আরেফিন জানান, বিএসটিআইয়ের অনুমোদনহীন কসমেটিক্স ও প্রসাধনী ব্যবহারকারী কয়েকজন ভুক্তভোগীর অভিযোগের ওপর ভিত্তি করে গোয়েন্দা তৎপরতা চালানো হয়। সোমবার বিকালে বিএসটিআই ও র‌্যাব যৌথভাবে মোহাম্মদপুর ও ধানমন্ডি এলাকায় অভিযান চালায়। এ সময় তাদের জরিমানাসহ মৌখিকভাবে সতর্ক করে দেয়া হয়, যাতে পরবর্তীতে বিএসটিআইয়ের অনুমতি ছাড়া কোনো কসমেটিক্স ও প্রসাধনী বিক্রি না করে।

এই বিভাগের আরো খবর