• শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৭

  • || ১৯ রবিউস সানি ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জাতীয় স্বেচ্ছাসেবক নীতিমালা তৈরি করা হবে: স্থানীয় সরকারমন্ত্রী ১০ জেলায় করোনার অ্যান্টিজেন টেস্ট উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী ভাস্কর্যবিরোধী বক্তব্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত: তথ্যমন্ত্রী এমসি কলেজে গণধর্ষণ : ৮ জনকে অভিযুক্ত করে চার্জশিট করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৩১৬ বিদ্রোহী প্রার্থীদের পরবর্তীতে আর মনোনয়ন নয়: ওবায়দুল কাদের ঢাবি শিক্ষার্থী ধর্ষণ: ছাত্র অধিকার পরিষদের তিন নেতা রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২১৯৮ বীর মুক্তিযোদ্ধা আতিক হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ফাইজারের ভ্যাকসিন অনুমোদন দিলো যুক্তরাজ্য করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ২২৯৩ ঘরোয়া অনুষ্ঠানের কথাও পুলিশকে জানাতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী সম্রাটের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৭ জানুয়ারি ভাস্কর্য নিয়ে উস্কানি ছড়ালে সরকার বসে থাকবে না: তথ্যমন্ত্রী চাকরি দেওয়ার নামে প্রতারণা, ২৮ প্রতারক আটক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ১৭৮৮ মূর্তি আর ভাস্কর্য এক নয়: ধর্ম প্রতিমন্ত্রী বিএনপির গণতন্ত্র হচ্ছে ‘মুখে শেখ ফরিদ আর বগলে ইট’: কাদের ঢাকা থেকে পায়রাবন্দর পর্যন্ত রেললাইন নিয়ে যাব: প্রধানমন্ত্রী একুশে পদকপ্রাপ্ত ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই

অনলাইনে শিক্ষক বদলি শিগগিরই

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৭ নভেম্বর ২০১৯  

 


 মাঠ পর্যায়ের সেবা সহজ ও দুর্নীতিমুক্ত করার লক্ষ্যে অনলাইন পদ্ধতিতে শিক্ষক বদলি নীতিমালা প্রণয়নের কাজ চলছে এবং এ কাজ শিগগিরই সম্পন্ন হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন।

বুধবার (৬ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয় ও মাঠ পর্যায়ে কর্মকর্তাদের অংশগ্রহণে উদ্ভাবন ও সেবা সহজীকরণ সংক্রান্ত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন।

এছাড়া জবাবদিহিতা ও স্বচ্ছতা নিশ্চিতকরণের লক্ষ্যে স্কুল ম্যানেজিং কমিটির (এসএমসি) নীতিমালা সংস্কার করা হচ্ছে, যা অচিরেই কার্যকর হবে বলে জানান সচিব।

অনুষ্ঠানে কনিষ্ঠ কর্মকর্তাদের প্রশংসা করে সচিব বলেন, তাদের মধ্যে ইতিবাচক পরিবর্তন এসেছে। তারা সেবাধর্মী মানসিকতা নিয়ে কাজ করছেন, যার ফলে গ্রাহকের সেবা পাওয়া সহজ হচ্ছে। আরও সেবাধর্মী ও ইতিবাচক দৃষ্টিভঙ্গি নিয়ে দাপ্তরিক কর্মকাণ্ড পরিচালনা করতে হবে। এতে গ্রাহকের সেবা প্রাপ্তি যেমন সহজ হবে, তেমনি তাদের দোয়াও পাওয়া যাবে।

কর্মশালায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গোলাম মো. হাসিবুল আলম ও মো. বদরুল হাসান বাবুল উপস্থিত ছিলেন।