• মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৫ ১৪২৭

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
রায়হান হত্যা: ৫ দিনের রিমান্ডে কনস্টেবল টিটু ১২ বছরের ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত বিদেশে পালালেও এসআই আকবরকে ফিরিয়ে আনা হবে: পররাষ্ট্রমন্ত্রী পরিপত্র জারি : ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ১৬৩৭ জনগণের ভাষা বুঝে না বলেই বিএনপি ব্যর্থ: কাদের ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করবে টিসিবি: বাণিজ্যমন্ত্রী পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী ৩০ অক্টোবর সরকারের আশ্বাসে ইন্টারনেট-ডিশ সংযোগ ধর্মঘটের সিদ্ধান্ত স্থগিত ইন্টারনেট-ক্যাবল টিভি বন্ধের সিদ্ধান্ত স্থগিত করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৩, শনাক্ত ১২০৯ কৃষি গবেষণা বিনিময়ের উপর জোর দিতে হবে: কৃষিমন্ত্রী ৬০ মিশনে দূতাবাস অ্যাপ চালু করা হয়েছে: পররাষ্ট্রমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৬০০ টাঙ্গাইলে গণধর্ষণ মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড ভূমিহীনদের ২ শতাংশ জমি দেয়া হবে: ত্রাণ প্রতিমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩১, শনাক্ত ১৪৭২ পাপিয়া দম্পতির ২৭ বছরের কারাদণ্ড আইন সংশোধনে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়েছেন: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১১৯৩

অনলাইনে প্লাজমা অর্ডার দেয়ার আগে সতর্ক হোন, আছে প্রতারক চক্র

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২ জুলাই ২০২০  

করোনা আক্রান্তদের প্লাজমা দেয়ার নামে টাকা হাতিয়ে নিতে রাজধানীতে সক্রিয় একাধিক প্রতারক চক্র। অনলাইনে প্লাজমা সরবরাহের বিজ্ঞাপন দেয়ায়, অভিযান চালিয়ে রাজধানী থেকে প্রতারক চক্রের একজনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। তারা জানান, চক্রটি বেশ কিছুদিন ধরে এই তৎপরতা চালিয়ে আসছিলো।

করোনা আক্রান্ত রোগীর জন্য জরুরি প্লাজমা। মহামারীর এইকালে সামাজিক মাধ্যমে চোখ পাতলেই দেখা যায় এমন দৃশ্য। আক্রান্ত ব্যক্তির স্বজনরা হন্যে হয়ে খোঁজেন প্লাজমা। যা দিতে পারেন কেবল করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তি যার তৈরি হয়েছে যথেষ্ট পরিমাণে অ্যান্টিবডি। আর মানুষের এই অসহায়ত্বের সুযোগ নিচ্ছে কিছু প্রতারক।

চাহিদার তুলনায় প্রাপ্যতা কম থাকার সুযোগকে কাজে লাগিয়ে প্লাজমা দেওয়ার নামে প্রতারণা করছে একটি চক্র। প্লাজমা দেয়ার কথা বলে দাবি করছে টাকা। অনলাইন লেনদেন মাধ্যমে টাকা হাতে পাওয়ার পর সটকে পরে এসব চক্রের লোকজন। এ রকম বেশ কয়েকটি প্রতারণার তথ্য পাওয়ার পর মাঠে নামে আইনশৃঙ্খলা বাহিনী। বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে এই চক্রের অন্যতম এক সদস্যকে আটক করে গোয়েন্দা পুলিশ।

তেজগাঁও গোয়েন্দা বিভাগ উপ-কমিশনার গোলাম মোস্তফা রাসেল বলেন, একদল প্রতারক চক্র প্লাজমা দেয়ার নাম করে মুমূর্ষু রোগীদের সাথে প্রতারণা করছে। এরকম সংবাদ পেয়ে বিভিন্ন জায়গায় অপারেশন করে একজনকে গ্রেফতার করা হয়েছে।

অনলাইনে কেউ প্লাজমা প্রদানের জন্য উৎসাহী হলে যথেষ্ট যাচাই বাছাই না করে প্লাজমা গ্রহণের জন্য কোনো লেনদেন না করার পরামর্শ গোয়েন্দা কর্মকর্তাদের। এই চক্রের অন্য সদস্যদের ধরতে অভিযান বলছে বলেও জানান তিনি।