শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু ১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণদের সনদ ১৯ জানুয়ারি প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ২৫ জানুয়ারি থেকে এক মাস কোচিং সেন্টার বন্ধ আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী
৪৩

অনলাইনে নারী সরবরাহ, সিআইডির অভিযানে অ্যাডমিন গ্রেফতার

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

 

অনলাইনে নারী সরবরাহকারী ফেসবুক পেজ পরিচালনার অভিযোগে মনোয়ার হোসেন (২৭) নামের এক যুবককে গ্রেফতার করেছে সিআইডির সাইবার পুলিশ সেন্টারের মনিটরিং টিম।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সাইবার পুলিশ সেন্টারের মনিটরিং টিমের সহকারী পুলিশ সুপার মোমেনা আকতার গ্রেফতারের বিষয়টি  নিশ্চিত করেন।

তিনি বলেন, ফেসবুকে ‘রাজ চৌধুরী’ নামের একটি ফেক আইডি দিয়ে ‘এসকর্ট সার্ভিস’—এর নামে বিভিন্ন নারীদের সাথে যোগাযোগ স্থাপন করে অনৈতিক সুবিধার বিনিময়ে পুরুষ ক্লায়েন্টদের সরবরাহ করা হতো। যা আমাদের মনিটরিং টিমের দীর্ঘ পর্যবেক্ষণে ধরা পড়ে। মনিটরিং সেলের নিজস্ব প্রযুক্তি ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে ফেসবুক পেজটির অ্যাডমিনকে চিহ্নিত করে তাকে গ্রেফতার করা হয়। 

মোমেনা আকতার আরও বলেন, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে ওই যুবক ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার কথা স্বীকার করে। 

প্রসঙ্গত, সিআইডির সাইবার পুলিশ সেন্টারের মনিটরিং সেল বর্তমানে অনলাইনে সংগঠিত যে কোনো অপরাধ পর্যবেক্ষণ করে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে কাজ করে যাচ্ছে। সাইবার অপরাধঘটিত যে কোনো প্রয়োজনে জরুরি বিষয়ে মনিটরিং সেলের সাথে হেল্পলাইন নম্বরে (০১৭৩০-৩৩৬৬৪৩১) ফোন করে যে কেউ অভিযোগ দিতে পারবে।

এই বিভাগের আরো খবর