• বুধবার   ০৩ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৮ ১৪২৭

  • || ১৯ রজব ১৪৪২

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১০ বছরে জিডিপি প্রবৃদ্ধিতে শীর্ষে বাংলাদেশ: অর্থমন্ত্রী মানুষকে খাদ্য সরবরাহ-সময়মতো ভ্যাকসিন দিতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, শনাক্ত ৫১৫ মুক্তিযুদ্ধকে অসম্মান করেছে বিএনপি: সেতুমন্ত্রী বঙ্গবন্ধুর নীতির ভিত্তিতেই বাংলাদেশের পররাষ্ট্রনীতি: ড. মোমেন প্রেস ক্লাবের সংঘর্ষে ছাত্রদলের ১৩ জন রিমান্ডে ঢাবির ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার দেশবিরোধী একটি মহল সরকার হটানোর ষড়যন্ত্র করছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৫৮৫ মুশতাকের মৃত্যুর কারণ তদন্তে বেরিয়ে আসবে: তথ্যমন্ত্রী আজ থেকে ২ মাস ইলিশ আহরণ নিষিদ্ধ দেশে কোনো গরিব মানুষ থাকবে না : তথ্যমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ আমরা শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়তে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পর পরীক্ষা: শিক্ষামন্ত্রী এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪০৭

অজি দর্প চূর্ণ করে ভারতের সিরিজ জয়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২১  

প্রথম ম্যাচের পরই ছিলেন না বিরাট কোহলি। এরপর প্রতিটি ম্যাচ মাঠে গড়ানোর সঙ্গে সঙ্গে বেড়েছে ইনজুরি আক্রান্ত ক্রিকেটারদের মিছিল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে তো একপ্রকার দ্বিতীয় সারির দল নিয়েই মাঠে নেমেছিল ভারত। তবে এই দল নিয়েই স্বাগতিকদের ৩ উইকেটে হারিয়ে দিয়েছে আজিংকা রাহানের দল। একইসঙ্গে অজিদের দর্প চূর্ণ করে তাদের মাটিতেই ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছে মেন ইন ব্লুজরা। 

শেষ দিনে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ৩২৪ রান, হাতে ছিল দশ উইকেট। পঞ্চম দিন সকালের শুরুতেই সাজঘরে ফেরেন রোহিত শর্মা। শুভম গিল ও চেতেশ্বর  পূজারার ব্যাটে ঘুরে দাঁড়ায় ভারত। দলীয় ১৩২ ও ব্যক্তিগত ৯১ রানে আউট হন গিল। রাহানে করেন ২৪ রান।

পূজারার দৃঢ়তা ও রাহানের বুদ্ধিদীপ্ত ব্যাটিংয়ে ধীরে ধীরে জয়ের পথে এগোতে থাকে ভারত। ২১১ বলে ৫৬ রানের ধৈর্যশীল ইনিংস খেলে আউট হন পূজারা। মৈনাক আগারওয়াল এদিন ৯ রানের বেশি করতে পারেননি। তবে এরপর নামা ওয়াশিংটন সুন্দরের ২২ রানের ক্যামিও ইনিংসে ম্যাচ হাতের মুঠোয় নেয় ভারত। 

একপ্রান্ত আগলে রেখে অপরাজিত ৮৯ রানের ইনিংস খেলেন রিশাভ পান্ট। দলকে জিতিয়েই মাঠ ছাড়েন তিনি। দিনের ৩ ওভার বাকি থাকতেই জিতে যায় ভারত। 

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৩৬৯ রান করে অলয়াউট হয়েছিল অস্ট্রেলিয়া। জবাবে ভারত ৩৩৬ রানে অল আউট হলে স্বাগতিকরা পায় ৩৩ রানের লিড। দ্বিতীয় ইনিংসে অজিরা ২৯৪ রানে অল আউট হলে ভারতের সামনে লখ্য দাঁড়িয়েছিল ৩২৮ রান।