• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বরিশালের দুই উপজেলার ২১ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৪  

প্রথম দফার ভোটে বরিশালের দুই উপজেলার ২১ প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। মঙ্গলবার বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। বেলা ১১ টায় থেকে জেলা নির্বাচন অফিসের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রতীক বরাদ্দ দেন দুই উপজেলার রিটার্নিং কর্মকর্তা ওহিদুজ্জামান মুন্সী। তিনি বলেন, প্রতীক পেয়ে প্রার্থীরা সন্তুষ্ট। আজ থেকে তারা আনুষ্ঠানিকভাবে প্রচারনা করতে পারবে। নির্বাচনে বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৫ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৪ জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
বরিশাল সদর উপজেলায় চেয়ারম্যান পদের প্রার্থী মাহমুদুল হক খান মামুন আনারস, আব্দুল মালেক কাপ-পিরিচ, মনিরুল ইসলাম ছবি দোয়াত-কলম ও মাহবুবুর রহমান মধু ঘোড়া, এসএম জাকির হোসেন মোটর সাইকেল প্রতীক পেয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদের মো. জসিমউদ্দিন তালা, মাহিদুর রহমান বই, হাদিস মীর টিউবওয়েল, শহীদ মোহাম্মদ শাহনেওয়াজ উড়োজাহাজ প্রতীক পেয়েছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে নেহার বেগম হাঁস, মারিয়া আক্তার ফুটবল ও হালিমা বেগম কলস প্রতীক পেয়েছেন।
বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে বিশ্বাস মুতিউর রহমান আনারস, মো. কামরুল ইসলাম খান মোটর সাইকেল, মো. ফিরোজ আলম খান দোয়াত-কলম ও রাজিব আহম্মদ তালুকদার কাপ-পিরিচ প্রতীক পেয়েছেন।
ভাইস চেয়ারম্যান পদে আব্দুস সালাম উড়োজাহাজ, শাহবাজ মিঞা বই ও সাইফুর রহমান তালা প্রতীক পেয়েছেন।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে জাহানারা বেগম কলস ও তহমিনা বেগম হাঁস প্রতীক পেয়েছেন।
এ বছরই প্রথম বরিশাল সদর ও বাকেরগঞ্জে অনলাইনে মনোনয়ন দাখিল করেন ২৬ জন। এর মধ্যে চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন ১২ জন। এর মধ্যে যাচাই বাছাইতে বাকেরগঞ্জ উপজেলার একজন প্রার্থীর মনোনয়ন বাতিল করে রিটার্নিং কর্মকর্তা। আর চারজন তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।আগামী ৮ মে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।