• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

জাদুকরী স্বপ্ন দেখাব না : তাপস

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২০  

 

কোনো জাদুকরী স্বপ্ন দেখাবে না উল্লেখ করে ঢাকা দক্ষিণের আওয়ামী লীগের মেয়র প্রার্থী শেখ ফজলে নূর তাপস বলেন, বাস্তবে যা করতে পারব না, সেই প্রতিশ্রুতি আমি দেব না।

বুধবার (২২ জানুয়ারি) বিকালে পুরান ঢাকার কারা কনভেনশন হলে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ আয়োজিত ‘ব্যবসায়ী সম্মেলন’ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তাপস বলেন, আমি একজন ব্যবসায়ী বলে ব্যবসায়ীদের সমস্যা বুঝতে পারি। একজন ব্যবসায়ীর চিন্তা-চেতনা এবং তার দৈনন্দিন চিন্তা-চেতনা অনুধাবনের ক্ষমতা আমার আছে। আমার কাছে কোনো জাদুর কাঠি, কিংবা জাদুর টুপি নেই যে আমি আপনাদের কোনো জাদুকরী স্বপ্ন দেখাব। আমি একজন বাস্তবভিত্তিক ব্যক্তি। আমার দেওয়া পাঁচটি ধাপের মধ্যে কোনো স্বপ্ন নেই, যা আছে সবই বাস্তবতা।

আওয়ামী লীগের এই মেয়রপ্রার্থী বলেন, আমি ব্যবসায়ীসহ ঢাকাবাসীর সমস্যা সমাধানের জনই সংসদ সদস্য পদ ছেড়ে মেয়র নির্বাচনের চ্যালেঞ্জ নিয়েছি। সংসদ সদস্য পথ থেকে যখন পদত্যাগ করে জীবনের একটা বড় প্রাপ্তি ছেড়ে দিয়েছি। তবে ব্যর্থতার গ্লানি নিয়ে ফিরে যাওয়ার জন্য সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করিনি।

ব্যবসায়ীদের সমস্যা সমাধানে আশ্বাস দিয়ে তাপস বলেন, আমাকে তালিকা দেওয়া হয়েছে, ব্যবসায়ী নেতৃবৃন্দের কিছু মতামতও দেওয়া হয়েছে। এখানে মাত্র ২৮টি সমস্যার কথা বলা হয়েছে, কিন্তু আমি ভেবেছিলাম ২ হাজার ৮০০ সমস্যা হয়তো দেবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম। এই ব্যবসায়ী সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদ, এ কে আজাদ, শফিউল আলম মহিউদ্দিন, ব্যবসায়ী নেতা আনোয়ারুল আলম চৌধুরী পারভেজ, রেজাউল করিম রেজনু, সিদ্দিকুর রহমান প্রমুখ।

এ সময় ক্ষমতাসীন দলের এই মেয়রপ্রার্থী দুর্নীতিমুক্ত নগর ভবন, ঢাকায় সুপেয় পানি সরবরাহের জন্য নির্দিষ্ট স্থান করে দেওয়া, ব্যবসায়ীদের ট্রেড লাইসেন্স পাওয়ার হয়রানির অবসান ঘটিয়ে পাঁচ কর্মদিবসের মধ্যে তা দেওয়া, ব্যবসায়ীদের জন্য সিটি করপোরেশনে হেল্প ডেস্ক চালু এবং হোল্ডিং ট্যাক্স কমানোর প্রতিশ্রুতি দেন।