• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

চুল পড়া কমাবে লাল শাক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ অক্টোবর ২০২০  

চুল পড়ার সমস্যায় ভোগেন না এমন মানুষ কমই আছেন। আট থেকে ৮০ ভাগ নারী পুরুষ সবারই এখন একই কথা। চুল মানুষের সৌন্দর্য বাড়াতে অনেক বড় ভূমিকা রাখে।

তবে পরিবেশের দূষণ, খাবারদাবার, অনিয়মিত জীবনযাপন চুল পড়ার জন্য দায়ী। আবার অনেকের অন্যান্য অনেক রোগের কারণে দেখা দেয় চুল পড়ার সমস্যা। 

এক্ষেত্রে শাক-সবজি খাওয়ার পরামর্শ দেন চিকিত্‍সকরা। আর এই শাক-সবজির মধ্যে অতি পরিচিত একটি হল লালশাক। এই লালশাকের মধ্যে কিছু প্রয়োজনীয় উপাদান থাকে। যা শরীরের পক্ষে উপকারী।

৩০ বছর বয়সের পর আমাদের শরীরে নানান সমস্যা দেখা যায়। সেই সব দূরে রাখতে লালশাক খুবই উপযোগী। যদি প্রতিদিন লাল শাক খাওয়া যায় তাহলে খুবই উপকার। এতে আপনার চুল পড়া বন্ধ হবে খুব তাড়াতাড়ি। আবার ব্যবহারও করতে পারবেন এটি।

কিছু তাজা লালশাক নিন। এবার ভালো করে বেটে তার মধ্যে এক চামচ লবণ মিশিয়ে নিন। প্রতিদিন এই মিশ্রণটি খান। চুল পড়া কমে যাবে অনেকটাই। আবার লালশাকের রসের সঙ্গে পেঁয়াজের রস মিশিয়ে মাথার তালুতে ব্যবহার করতে পারেন। এতে একদিকে যেমন চুল পড়া কমবে। অন্যদিকে নতুন চুল গজাতেও সহায়তা করবে।